রংপুরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে ১৮ জনকে সম্মাননা প্রদান

গত বছর রংপুর বিভাগে আয়কর ও ভ্যাটের মাধ্যমে ২ হাজার ৮’শ কোটি টাকা রাজস্ব আহরণ

রংপুরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে ১৮ জনকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার ♦ জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে রংপুর বিভাগের ৮ জেলায় উৎপাদন, সেবা ও ব্যবসা ক্যাটাগরিতে ১৮ জন সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে রংপুর নগরের সেন্ট্রাল রোডস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে এ সম্মাননা প্রদান করা হয়।
এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ আব্দুল মজিদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, রংপুর কর অঞ্চলের কমিশনার মোঃ আবুল কালাম, স্থানীয় সরকার বিভাগের পরিচালক ফজলুল কবীর, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
বক্তারা বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে শামিল হওয়ার গৌরবজনক পথপরিক্রমায় ভ্যাট প্রশাসন অধিক রাজস্ব আহরণে প্রত্যক্ষ ভ‚মিকা পালন করে আসছে।
অনুষ্ঠানে জানানো হয়, গত বছর রংপুর বিভাগে আয়কর ও ভ্যাটের মাধ্যমে ২ হাজার ৮’শ কোটি টাকা রাজস্ব আহরণ হয়েছে। ব্যবসায়ীদের ভ্যাট প্রদান সহজ করতে জাতীয় রাজস্ব বোর্ড অনলাইনে ভ্যাট নিবন্ধন, অনলাইনে মাসিক রিটার্ণ দাখিল, অনলাইনে কর পরিশোধসহ বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে।