সর্বজনীন পেনশনের উদ্বোধন: পাবেন চার শ্রেনির মানুষ

সর্বজনীন পেনশনের উদ্বোধন: পাবেন চার শ্রেনির মানুষ
ছবি: সংগৃহীত

নিউজডোর ডেস্ক  সর্বজনীন পেনশন কর্মসূচির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজের বিভিন্ন শ্রেনি-পেশার মানুষের কথা মাথায় রেখে এ কর্মসূচির সূচনা করলেন দেশের প্রধানমন্ত্রী। তবে আপাতত চার শ্রেনি পেশার মানুষের জন্য এ স্কিমটি চালু থাকবে।

বৃহস্পতিবার ( ১৭ আগস্ট) সকাল ১০টায় গণভবন থেকে অনলাইনের মাধ্য ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ, বাগেরহাট রংপুর জেলা প্রশাসন এবং সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি দেশবাসীর কাছে কৃতজ্ঞ আমাকে সেবা করার সুযোগ দেওয়ার জন্য, তাই আজ এমন একটি উদ্যোগকে সফল করতে পেরেছি।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কথা বিবেচনায় নিয়ে এই সার্বজনীন পেনশন কর্মসূচি চালু করা হচ্ছে। বর্তমানে জনসংখ্যার চারটি বিভাগের জন্য চারটি প্রকল্প রয়েছে।

এর মধ্যে রয়েছে প্রবাসী বাংলাদেশি নাগরিকদের জন্য প্রবাস স্কিম, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের জন্য প্রগতি স্কিম, স্ব-নিযুক্ত নাগরিকদের জন্য সুরক্ষা স্কিম এবং স্বল্প আয়ের স্ব-নিযুক্ত নাগরিকদের জন্য সমতা স্কিম।