নাহিদের ওপর হামলা: ওই অস্ত্রধারীর পরিচয় মিলল

ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িত

নাহিদের ওপর হামলা: ওই অস্ত্রধারীর পরিচয় মিলল
পড়ে আছে আছে নাহিদের নিস্তেজ দেহ।

নিউজডোর ডেস্ক  নিউমার্কেটের সংঘর্ষেরি একটি চিত্র গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ছড়িয়ে পড়ে। ছবিটিতে দেখা যায়, সদ্য বিবাহিত নাহিদ মিয়ার নিস্তেজ দেহটি পড়ে আছে। আর তার দেহে পড়ছে একের পর এক ধারালো অস্তের কোপ। কালো হেলমেট ও ধুসর টি-শার্ট পরা ধারালো অস্ত্রধারী সন্ত্রাসীটি কে? মিলল উত্তর। ওই অস্ত্রধারী ঢাকা কলেজের ছাত্র জাকির। জানা গেছে এই জাকির ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় সদস্য।

ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউমার্কেট ব্যবসায়ী সংঘর্ষে নাহিদ মিয়াকে প্রথমে কাইয়ুম নামে এক সন্ত্রাসী বেদম পিটিয়ে ফুটপাতে ফেলে রাখেন। এরপরই হলুদ হেলমেট ও লাল গেঞ্জি পরা আরেক সন্ত্রাসী এসে ইট নাহিদকে আঘাত করে। আইনশৃঙ্খলা বাহিনী ও শিক্ষার্থী সূত্রে জানা গেছে ওই সন্ত্রাসীর নাম সুজন। তারা দুজনই ঢাকা কলেজের শিক্ষার্থী।

সংঘর্ষের মধ্যে লাঠি ও অস্ত্র নিয়ে ধাওয়া করলে একপর্যায়ে ঢাকা কলেজের উল্টোপাশে নুরজাহান মার্কেটের ফুটপাতে পড়ে যান নাহিদ। সেখানে আরেক সন্ত্রাসী তাকে এলোপাতাড়ি পেটাতে থাকে। আরেকজন ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এই ভিডিও চিত্রটি মুহুর্তেই ছড়িয়ে পড়ে । জনসাধারণের বিবেকে নাড়া দেয়।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের একজন কর্মকর্তা বলেন, পুরো সংঘর্ষের ঢাকা কলেজের শিক্ষার্থী ছাড়াও ব্যবসায়ীদের পক্ষের দিকেও ধারালো অস্ত্র ছিল। ওই অস্ত্রধারীদের মাথায় হেলমেট থাকার কারণে তাদের শনাক্তে সময় লাগছে। এপর্যন্ত মোট ১২ জনকে ছবি দেখে শনাক্ত করা হয়েছে। খবর: সমকাল

নাহিদের ওপর হামলাকারী কাইয়ুম, সুজন ও জাকির এই তিনজনই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত। তবে তাদের এই নৃশংস হামলার ছবি ভাইরাল হওয়ার পর থেকেই তাদের আর ক্যাম্পাসে দেখা যায়নি।