আওয়ামী লীগ এখন ইভটিজিং দলে পরিণত হয়েছে: রংপুরে আলাল

রংপুরে বিএনপি’র পদযাত্রা

আওয়ামী লীগ এখন ইভটিজিং দলে পরিণত হয়েছে: রংপুরে আলাল

স্টাফ রিপোর্টার ♦ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ দল এখন ইভিটিজিং দলে পরিণত হয়েছে। আমরা যেখানে যেখানে কর্মসূচি গ্রহণ করছি, তারা একই দিনে সেখানে শান্তি সমাবেশের নামে অশান্তি করছে। 
শনিবার দুপুরে নগরীর সাতমাথায় রংপুর মহানগর বিএনপি'র উদ্যোগে পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।
গ্যাস, বিদ্যুৎ, চাল ডালসহ নিত্য  প্রয়োাজনীয়  দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ ও গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবীতে এ পদযাত্রার আয়োজন করা হয়। সেখানে রংপুর মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামু'র সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট মাহফুজ উন নবী ডন এর সঞ্চালনায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা যা করা দরকার তাই করছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ দেখে মনে হচ্ছে গণতন্ত্র রক্ষার নামে গণতন্ত্র হরণ করা হচ্ছে। শান্তি সমাবেশের নামে অশান্তি তৈরি করার চেষ্টা করছে। আওয়ামী লীগের এই শান্তি সমাবেশ মনে করিয়ে দিচ্ছে ১৯৭১ সালের শান্তি কমিটি, শান্তি বাহিনীর কথা।  আওয়ামী লীগ রাষ্ট্রপতি নির্বাচন করেছেন, যিনি রাষ্ট্রপতি হয়েছেন তিনি নিজেও জানেন না, ধরে এনে নিয়োগ দিয়েছেন, সবমিলিয়ে আওয়ামী লীগ সার্কাসের দলে পরিণত হয়েছে। 
মোয়াজ্জেম হোসেন আলাল আরো বলেন, আমরা যখন জনগণের জন্য রাজপথে প্রতিবাদ করছি, সরকার তখন প্রশাসন দিয়ে আমাদের দমানোর চেষ্টা করছেন। আমাদের মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের নির্যাতন, হয়রানি করছেন। আমরা বলতে চাই, পুলিশের নেমপ্লেটে বাংলাদেশ পুলিশ লেখা রয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ লেখা নাই। বাংলাদেশের মালিক কিন্তুজনগণ। তাই আপনাদের বলতে চাই, আপনারা অতি উৎসাহী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ হতে যাইয়েন না। আপনারা আমাদের না, জনগণের পাশে থাকুন।