এনসিএল চ্যাম্পিয়নদের বরণ করল রংপুর

গতবারের আক্ষেপ ঘুচিয়ে এবার চ্যাম্পিয়ন আকবর, নাসির, শুভরা

এনসিএল চ্যাম্পিয়নদের বরণ করল রংপুর
ছবি: নিউজডোর

নভেল চৌধুরী ♦ গত আসরে কোনও ম্যাচ না হেরেও শিরোপা জয়ের থেকে গিয়েছিল রংপুর বিভাগের। তবে এবারের আসরে সেই আক্ষেপ ঘুচিয়ে জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল) এ চ্যাম্পিয়ন রংপুর বিভাগ। চ্যাম্পিয়নদের স্বাগত জানাতে ব্যান্ডপার্টি, ফুলের মালা নিয়ে শেখ রাসেল স্টেডিয়ামে  অপেক্ষারত রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার কমিটিবৃন্দ। রাত সোয়া সাতটায় আসে চ্যাম্পিয়নদের বাস। ফুলের মালা পড়িয়ে স্বাগত জানানো হয় নাসির, আকবরদের। 
এরপর সংবর্ধনা অনুষ্ঠানে রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড.আনোয়ারুল ইসলাম বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর থেকে এটা রংপুরের দ্বিতীয় প্রাপ্তি। সামনে আমাদের আরও প্রাপ্তির লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।  রংপুরের খেলোয়াড়দের উন্নতির জন্য আমরা বেশি বেশি লীগ খেলা আয়োজন করছি। মাঠ উন্নয়নেও আমরা কাজ করে যাচ্ছি।  
রংপুর দলের ম্যানেজার শামসুজ্জামান বলেন,  আমরা এ আসরের প্রথম ম্যাচ হেরে গিয়েছিলাম। ছেলেদের মনোবল শক্ত করতে আমি বলেছিলাম এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাও প্রথম ম্যাচ হেরে গিয়েছিল। আমাদের ছেলেরাও সেটাই করে দেখিয়েছে। গতবার আমরা কোনও ম্যাচ না হেরেও চ্যাম্পিয়ন হতে পারিনি, তাই আমার লক্ষ্য ছিল কিভাবে এবার চ্যাম্পিয়ন হওয়া যায়। এজন্য তরুণ খেলেয়াড়দের প্রতি আমি গুরুত্ব দিয়েছি। তরুণদের মধ্যে এবার আব্দুল্লাহ আল মামুন, মুশফিকসহ বেশকয়েকজন এবারের আসরে দুর্দান্ত খেলেছে। 
অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এবং রংপুর দলের কাপ্তান আকবর আলী বলেন,  টুর্নামেন্টের শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিল চ্যাম্পিয়নশীপ জেতা। এজন্য আমরা প্র্যাকটিস এবং টিম প্ল্যানিং করেছিলাম। সেই লক্ষ্য অর্জন করতে পেরেছি এজন্য আমরা খুশি। এবারের এনসিএল ডিউক বলে হওয়ায় আমাদের জন্য একদম নতুন ছিল। আমরা প্রস্তুত ছিলাম না।  প্রথমবারেই আমরা সফল হয়েছি এজন্য সবচেয়ে বড় ক্রেডিট আমাদের পেস বোলিং ইউনিটের।
মি.ফিনিশার খ্যাত নাসির হোসেন বলেন,  এবারে আমাদের দলে তরুণদের পাশাপাশি সিনিয়ররাও ভালো পারফর্ম করেছে।  নাইম ভাই ভালো খেলেছে আবার মামুন-মুশফিকও ভালো খেলেছে।
জাতীয় দলে ফেরা নিয়ে নাসির বলেন, আমি যেখানেই খেলি, পারফর্ম করার চেষ্টা করি।  জাতীয় দলে খেলতে হলে আমাকে প্রত্যেক প্লাটফর্মে ভালো পারফর্ম করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নুর শাহীন হোসেন ইসলাম লাল, ওবায়দুর রহমান ময়না এবং মেরিনা লাভলী। এছাড়াও  রংপুর জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আ. মজিদ হিরু, নির্বাহী সদস্য জিয়াউর রহমান লরিন, রুবায়েত হোসেন খান, আতিকুল্লাহ আতিক এবং নাজনীন রহমানসহ আরও অনেকে।