রংপুর নগরীতে চালু হলো যানবাহন নিয়ন্ত্রণে ডিজিটাল সিগন্যাল ব্যবস্থা

রংপুর নগরীতে চালু হলো যানবাহন নিয়ন্ত্রণে ডিজিটাল সিগন্যাল ব্যবস্থা

স্টাফ রিপোর্টার ♦ যানবাহন নিয়ন্ত্রণে রংপুর নগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেম। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নগরীর লালকুঠি মোড়ে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান ফলক উন্মোচনসহ রিমোর্ট চেপে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জুসহ মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বলেন, ডিজিটাল ট্রাফিক সিগন্যাল চালু স্মার্ট সিটি কর্পোরেশন বিনির্মানের একটি অংশ। এর মাধ্যমে সনাতনী পদ্ধতি ছেড়ে পুলিশ সদস্যরা ডিজিটালভাবে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে পারবে।

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর নগরীকে একটি সুন্দর, পরিচ্ছন্ন ও যানজটমুক্ত নগরীতে পরিণত করতে আমাদের চেষ্টা অব্যহত রয়েছে। আগামীতে নগরীর আরও বিভিন্ন পয়েন্টে এ ধরনের ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম চালু করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানের আমরা এগিয়ে চলেছি। তারই একটি পদক্ষেপ এটি। এর আগে এনিয়ে সিটি কর্পোরেশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।