পায়ে ধরি বলেও মন গলেনি চিকিৎসকদের, ওমর আর নেই

পায়ে ধরি বলেও মন গলেনি চিকিৎসকদের, ওমর আর নেই
ছবি: সময় টিভি

নিউজডোর ডেস্ক ♦ রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসকের অবহেলায় ডেঙ্গু আকান্ত এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শিশুটির অবস্থার অবনতি হওয়ায় বারবার সিনিয়র ডাক্তার ডাকার অনুরোধ করলেও ডাক্তার আসেনি এমন অভিযোগ করে শিশুটির স্বজনেরা।

ডেঙ্গু আক্রান্ত শিশু ওমর বিন সাইফকে উন্নত চিকিৎসার জন্য গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতাল থেকে আনোয়ার খান মডার্ন হাসপাতালের পিএসইউ বিভাগে আনা হয়। তখন তার প্লাটিলেট ছিল ১ লাখ ৫৫ হাজার।

রাত ৯টা পর্যন্ত শিশুটির কোনো জটিলতা ছিল না বলে জানিয়েছেন স্বজনরা। কিন্তু মাঝরাতে শারীরিক অবস্থার অবনতি হয়। তাদের অভিযোগ, নাইট শিফটের চিকিৎসকের ভুল চিকিৎসায় সাইফের মৃত্যু হয়েছে। ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে পরিবার।

সাইফের বাবা মুফতি সাইফুল ইসলাম বলেন, আমি নার্সকে জিজ্ঞাসা করলাম আমার ছেলের নাড়ি কি? এটি মেশিনে দেখায়, ৭৯ থেকে ৮০ পর্যন্ত ওঠানামা করছে। এই অবস্থা দেখে আমি আমার স্ত্রীকে আসতে ডাকলাম। নার্স আমার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়।

ছোট সন্তান হারানো সাইফের মা ফারহানা ইসলাম বলেন, তিনি আইসিইউতে গেলে তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। বারবার অনুরোধ করেও সিনিয়র চিকিৎসককে ডাকা হয়নি।

আনোয়ার খান মডার্ন হাসপাতালের চিকিৎসক আবদুল্লাহ আল তানিম বেলন বলেন, "চাপ কম থাকায় আমরা যা যা দরকার তা করেছি।" চিকিৎসায় কোনো ঘাটতি ছিল না।

 ওমর বিন সাইফ রাজধানীর মোহাম্মদিয়া হাউজিং মাদ্রাসায় তাকরিমুল কোরআন সুন্নাহর ১১ পারা হাফেজ ছিল বলে পরিবার জানিয়েছে।

সূত্র: সময় টিভি নিউজ