রংপুরের ৮ জেলার তরুণদের ঢাকামূখী হতে হবেনা: প্রতিমন্ত্রী পলক

রংপুরে অত্যাধুনিক ড. ওয়াজেদ মিয়া হাইটেক পার্কের উদ্বোধন

রংপুরের ৮ জেলার তরুণদের ঢাকামূখী হতে হবেনা: প্রতিমন্ত্রী পলক

নভেল চৌধুরী ♦ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার, রংপুরের কৃতি সন্তান সজীব ওয়াজেদ জয় রংপুরের উন্নয়ন নিজ কাঁধে তুলে নিয়ছেন। তার প্রতিশ্রুতি ছিল তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা রংপুরের অত্যাধুনিক ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্ক। ১৭০ কোটি টাকা ব্যয়ে ১০ একর জমিতে এ পার্কটির নির্মাণ কাজ আজ উদ্বোধন হলো। আগামী ২ বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে।
বৃহস্পতিবার ( ২৬ মে) রংপুর নগরীর ৯ নং ওয়ার্ডস্থ খালিশাকুড়িরর বিল এলাকায় ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্কের নির্মাণ কাজের ফলক উন্মোচন অনুষ্ঠানে গণমাধ্যমকে এসব কথা বলেন।
তিনি বলেন, হাইটেক পার্ক হলে রংপুর বিভাগের ৮ জেলার তরুণদের ঢাকা বা বিদেশমূখী হতে হবে না। শ্রম নির্ভর অর্থনীতি থেকে মেধা নির্ভর অর্থনীতি থেকে মেধা নির্ভর অর্থনীতিতে যাওয়ার জন্য এই হাইটেক পার্ক হবে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের চালিকাশক্তি। লক্ষ লক্ষ তরুণদের কর্মসংস্থানের ঠিকানা হবে এ হাইটেক পার্ক।
এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ড. এম এ ওয়াজেদ হাইটেক পার্ক নির্মাণের ফলক উন্মোচন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।