রংপুরে পিতলের টেলিস্কোপসহ প্রতারক চক্রের তিন সদস্য আটক

রংপুরে পিতলের টেলিস্কোপসহ প্রতারক চক্রের তিন সদস্য আটক

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে মেট্রোপলিটন পুলিশের অভিযানে পিতলের টেলিস্কোপসহ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যায় নগরীর জাহাজ কোম্পানী মোড়স্থ গোল্ডেন টাওয়ারে অভিযান পরিচালনা করা হয়।
রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার মো. কফিল উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমকে এসব তথ্য জানানো হয়।
অভিযানে আটকৃত আসামিরা হলো, পঞ্চগড়ের বোদা থানাধীন ছত্রশিকারপুর এলাকার মৃত রুস্তম আলী আকন্দের পূত্র মো. শাহা আলম আকন্দ, পঞ্চগড় সদরের মৃত কাদের মিয়ার পূত্র  মো. আব্দুর রাজ্জাক, এবং পঞ্চগড় সদরের শিংপাড়া এলাকার আব্দুল করিমের পূত্র জাহিদুল ইসলাম। অভিযানে পিতলের তৈরি টেলিস্কোপটি পুলিশ নিজ হেফাজতে নিয়ে নেয়।
এ ঘটনায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মিরপুর এলাকার মো. মিজানুর রহমান (৪৫) মামলা দায়ের করলে আসামীদের গ্রেফতার করা হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসামিরা উক্ত টেলিস্কোপটি বিক্রয় করার উদ্দেশ্যে নগরীর হোটেল গোল্ডেন টাওয়ারের একটি রুমে ক্রেতাদের নিকট প্রদর্শন করায়। ক্রেতারা টেলিস্কোপটি যাচাই-বাছাই করে বুঝতে পারে যে এতে কোন স্বর্ণ নেই। এটি একটি পিতলের শোপিস মাত্র। বিক্রেতারা তাদের সাথে প্রতারণা করছে বুঝতে পেরে ক্রেতা মিজানুর রহমান ডিবি পুলিশের সাথে যোগাযোগ করে। পরে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ ঘটনাস্থালে উপস্থিত হয়ে প্রতারক চক্রকে আটক করে।