রংপুর সিটি নির্বাচনে একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী ২৫ নং ওয়ার্ডে

সম্পদে ফুলুকে টক্কর দিয়েছেন এম এ রউফ

রংপুর সিটি নির্বাচনে একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী ২৫ নং ওয়ার্ডে

নভেল চৌধুরী ♦ আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নির্বাচনী হলফনামা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। হলফনামা অনুযায়ী এবার নগরের ২৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছে মোট পাঁচজন। এই ২৫ নং ওয়ার্ডেই একমাত্র নারী কাউন্সিলর প্রার্থীও রয়েছেন।
পাঁচ প্রার্থীর একজন হলেন ইকবাল সহিদুল আখতার ফিরোজ। তিনি এসএসসি পাশ করে আবাসন ব্যবসা করছেন। তার নামে কোনও মামলা নেই। তিনি বছরে আবাসন ব্যবসায় ২ লক্ষ ৯০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদের মধ্যে ৪ লক্ষ ৩০ হাজার টাকা নগদ ও ব্যাংকে রয়েছে ৫০ হাজার টাকা। এছাড়াও তার স্ত্রীর নামে রয়েছে ৮ ভরি স্বর্ণালঙ্কার। তার স্থাবর সম্পদের মধ্যে রয়েছে বাড়িসহ ৩ শতক জমি। 
অন্যদিকে আরেক প্রার্থী, ২৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. নুরুন্নবী ফুলু লড়ছেন লাটিম প্রতীক নিয়ে। তিনি বিএসএস পাশ করে ব্যবসায় যুক্ত রয়েছেন। তার নামে কোনও মামলা নেই। তিনি বাড়িভাড়া বাবদ বছরে ১ লক্ষ ৭৯ হাজার ৫’শ টাকা, কাউন্সিলর সম্মানী হিসেবে বছরে ৪ লক্ষ ২০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে ১৪ লক্ষ ৯২ হাজার টাকা নগদ, ব্যাংকে রয়েছে ১০ লক্ষ টাকা এবং একটি মোটর সাইকেলও রয়েছে। এছাড়াও তার স্ত্রীর নগদ ২ লক্ষ টাকা এবং ৫ ভরি স্বর্ণালঙ্কার রয়েছে। তার নিজ নামে স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ২ শতক কৃষি জমি, ৮ শতক অকৃষি জমি, ১ তলা বিশিষ্ট একটি বাড়ি, আধাপাঁকা আরেকটি বাড়ি এবং তার স্ত্রীর নামে ১০ শতক জমিও রয়েছে। তার নামে কোনও ঋণ নেই।
রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন ইতিহাসে প্রথম এবং এবারের একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী মোছা. ইয়াসমীন রউফ রাবু লড়ছেন ঘুড়ি প্রতীক নিয়ে। তিনি পঞ্চম শ্রেনি পাশ করে ব্যবসায় যুক্ত হয়েছেন। তার নামে কোনও মামলা নেই। তিনি বছরে ব্যবসা থেকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ ২০ হাজার টাকা এবং ১০ ভরি স্বর্ণালঙ্কার। তিনি ব্যবসায় ১৮ লক্ষ ২৭ হাজার ৩৩১ টাকা বিনিয়োগ করেছেন। এছাড়া তার স্বামীর নামে একটি কার রয়েছে যার মূল্য ৩১ লক্ষ ৫০ হাজার টাকা। এছাড়াও তার স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ২ তলা বিশিষ্ট একটি পাঁকা বাড়ি। 

অন্য প্রার্থী এম এ রউফ সরকার লড়ছেন ঠেলাগাড়ী প্রতীক নিয়ে। তিনি এসএসসি পাশ করে ব্যবসায় করছেন। তার নামে কোনও মামলা নেই। তিনি বছরে ব্যবসা খাত থেকে আয় করেন ৪ লক্ষ ৫১ হাজার ৯৬৫ টাকা। তার অস্থাবর সম্পদের মধ্যে নগদ ১ লক্ষ, ব্যাংকে ২৫ লক্ষ টাকা রয়েছে। এছাড়াও তিনি ব্যবসায় বিনিয়োগ করেছেন ১ কোটি ৫৬ লক্ষ ৭৪ হাজার ২১৫ টাকা। এছাড়া তার স্থাবর সম্পদের মধ্যে রয়েছে অকৃষি সাড়ে নয় শতক জমি এবং ২ তলা বিশিষ্ট একটি বাড়ি রয়েছে।
অন্য আরেক প্রার্থী মো. নিজাম উদ্দিন লড়ছেন রেডিও মার্কা নিয়ে। তিনি স্ব-শিক্ষিত হয়ে কৃষিপণ্যের ব্যবসা করছেন। তার নামে একটি বিচারাধীন মামলা রয়েছে। তিনি বছরে ব্যবসা করে ২ লক্ষ ৮০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ ১ লক্ষ টাকা, একটি মোটর সাইকেল এবং বিবাহসূত্রে পাওয়া ১০ ভরি স্বর্ণালঙ্কার। তার স্থাবর কোনও সম্পদ নেই।