প্রতারণার মামলায় রংপুরে সরকারি দপ্তরের অফিস সহায়ক গ্রেপ্তার

প্রতারণার মামলায় রংপুরে সরকারি দপ্তরের অফিস সহায়ক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার ♦ সরকারী চাকুরী দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের অফিস সহায়ক (সাময়িক বহিস্কৃত) জেনারুল হক পিনুকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৯ জুন) দিবাগত রাতে তাকে ঢাকা থেকে র‌্যাব-৩ এর সহযোগিতায় গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান। পিনু পীরগঞ্জ ইউনিয়নের চককরিম গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।  
শনিবার (১০ জুন) ওসি (তদন্ত) মাহবুবুর রহমান জানান, পিনু পীরগঞ্জ উপজেলার প্রায় এক হাজার মানুষের কাছে বিভিন্ন সরকারী দপ্তরে চাকুরী দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তার নামে পীরগঞ্জ থানায় গ্রেফতার ওয়ারেন্ট আসলে থানা পুলিশ তাকে গ্রেফতারে অভিযান চালায়। শুক্রবার দিবাগত রাতে র‌্যাবের সহযোগিতায় ঢাকা থেকে পিনুকে গ্রেফতার করা হয়। 
এ ব্যাপারে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান বলেন, আগের বিভাগীয় কমিশনারের সময় অফিস সহায়ক পিনুর নামে প্রতারণার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার ব্যাপারে তদন্ত চলমান রয়েছে। চুড়ান্ত প্রতিবেদন পেলে আইন অনুযায়ী তাকে চাকুরিচ্যুত করাসহ অন্যান্য শান্তির জন্য সুপারিশ করা হবে। 
তিনি আরও বলেন, সাময়িক বরখাস্ত হওয়া পিনু এখন বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মরত নাই। তার বিরুদ্ধে বাইরে প্রতারণাসহ কোন ঘটনার ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলে সে বিষয়ে আমাদের কোন দায়ভার নেই।