ঈদ উদযাপনে রংপুরের চার এমপি নিজ এলাকায় 

দিয়েছেন একাধিক কোরবানি, চালিয়েছেন নির্বাচনী প্রচারণা

ঈদ উদযাপনে রংপুরের চার এমপি নিজ এলাকায় 

স্টাফ রিপোর্টার ♦ ঈদুল আযহাকে ঘিরে রংপুরের সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। নিজ নির্বাচনী এলাকায় বিলবোর্ড, পোস্টার, ফেস্টুনসহ বিভিন্নভাবে প্রচারণা চালিয়েছেন তারা। সেই সাথে একাধিক কোরবানী দিয়ে মাংস বিলিয়েছেন স্থানীয়দের মাঝে। রংপুর জেলার ৬টি সংসদীয় আসন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রংপুর-৬ পীরগঞ্জ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী ও রংপুর-৩ সদর আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ ছাড়া  অন্য ৪ এমপি নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করেছেন। নিজ এলাকার অধিবাসী, স্থানীয় নেতাকর্মীদের নিয়ে আলোচনা ও কুশল বিনিময়ে কেটেছে এমপিদের ঈদ।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে রংপুর-১ গঙ্গাচড়া আসনের এমপি বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা নিজ নির্বাচনী এলাকায় ঈদ করেছেন। সেই সাথে একাধিক গরু কোরবানী দিয়েছেন। জাতীয় পার্টি থেকে তিনি বহিস্কৃত হলেও ঈদে আওয়ামী লীগ, স্থানীয় জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন।

রংপুর-২ বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক বরাবরের মত এ বছরও তিনি নিজ এলাকায় ঈদ উদযাপন করেছেন। সেই সাথে নির্বাচনী এলাকায় নেতাকর্মী ও স্থানীয় অধিবাসীদের সাথে কুশল বিনিময় করেছেন।

রংপুর-৩ সদর আসনে এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ রংপুরে ঈদ করতে আসেননি। তবে ঈদের আগেই শুভেচ্ছা জানিয়ে রংপুর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিল বোর্ড লাগিয়েছেন। তবে তার পক্ষ থেকেও সদর এলাকায় কোরবানী দেওয়া হয়েছে।

রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া আসনের এমপি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ঈদের কয়েকদিন আগে থেকেই রংপুরে অবস্থান করছেন। তিনি পীরগাছায় ঈদের নামাজ আদায়সহ কোরবানী দিয়েছেন। এছাড়া রংপুর নগরী, পীরগাছা, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলায় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন।

রংপুর-৫ মিঠাপুকুর আসনের এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান মিঠাপুকুরে ঈদ উদযাপন করেছেন। ঈদের কয়েকদিন আগ থেকেই তিনি নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেছেন। বেশ কয়েকটি গরু কোরবানী দিয়েছেন তিনি।

রংপুর-৬ পীরগঞ্জ আসনের এমপি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নির্বাচনী এলাকায় ঈদ করতে আসেননি। তবে তার পক্ষে থেকে স্থানীয় নেতাকর্মীরা মাঠে কাজ করছে। ঈদে তার পক্ষ থেকে কোরবানীও দেওয়া হয়েছে।

এদিকে এ বছর রংপুরে ঈদের প্রধান জামাত জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নামাজ আদায় করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ঈদ করেছেন নগরীর সেনপাড়াস্থ স্কাই ভিউ বাসভবনে। এখানে তিনি কোরবানীও দিয়েছেন। আগামী নির্বাচনে তিনি রংপুর-৩ সদর আসন থেকে লড়ার লক্ষ্যে রংপুরে ঈদ করেছেন বলে জানিয়েছেন একাধিক নেতাকর্মীরা।