রংপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

রংপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে যুবলীগ নেতা মোখতারুল ইসলাম বাবুকে (৩৩) কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন সমাবেশ করেছে এলাকাবাসী। রোববার (১৩ আগস্ট) বিকেলে নগরীর মর্ডাণ মোড়স্থ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘অর্জন’ প্রাঙ্গনে বাবু’র বড় ভাই রাব্বী’র সভাপতিত্বে মানববন্ধন সমাবেশ বক্তব্য রাখেন, এলাকাবাসী আলম মিয়া, রফিকুল ইসলাম, মাহমুদুলসহ অন্যরা। বক্তারা বলেন, ১৫নং ওয়ার্ডের চিহ্নিত সন্ত্রাসী ছাত্রলীগ নেতা রাব্বি হাসান, স্বেচ্ছাসেবক লীগ নেতা মিলন, তাদের সন্ত্রাসী বাহিনীর সদস্য রাব্বি, মিলন, মিঠুসহ অন্যরা রাম দা, ছোড়া নিয়ে বাবুকে হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলেও বাবুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। বাবু’র অবস্থা এখনও সংকটাপন্ন। এ ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ রহস্যজনক কারণে চিহ্নিত আসামীদের গ্রেফতার করছে না। অবিলম্বে আসামীদের গ্রেফতার করা না হলে আগামীতে সড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচী পালনের ঘোষণা দেন বক্তারা। এর আগে এলাকাবাসীরা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশের আশ্বাসে তারা সড়ক অবরোধ তুলে নেয়।  

রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ওসি (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম বলেন, বাবু’র উপর হামলার ঘটনায় তার বাবা বাদী হয়ে থানায় মামলা করেছে। আমরা আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত রেখেছি। আশা করছি দ্রুতই অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

উল্লেখ্য, নগরীর মর্ডাণ মোড় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৫নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোখতারুল ইসলাম বাবু’র সাথে ওই ওয়ার্ডের ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বি হাসান, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মিলনের বিরোধ চলে আসছিল। এরই জেরে বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে মর্ডাণের একটি চায়ের দোকানে বাবু’র উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। স্থানীয়রা বাবুকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।