৫০টি মডেল মসজিদের উদ্বোধন আগামীকাল

রংপুর জেলায় ৪টি মসজিদসহ সারাদেশে ৫০টি মসজিদের উদ্বোধন হবে আগামীকাল

৫০টি মডেল মসজিদের উদ্বোধন আগামীকাল

নিউজডোর ডেস্ক ♦ সারাদেশে নির্মিত ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টি উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ ৫০টি মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য নিশ্চিত করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

আরও জানা যায়, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ’মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজববর্ষ উপলক্ষে মোট ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি  মডেল মসজিদের কাজ শেষ হয়েছে।

আগামীকাল যে ৫০টি উপজেলায় মডেল মসজিদের উদ্বোধন হবে: রংপুর জেলা সদর, উপজেলা সদর, পীরগঞ্জ, বদরগঞ্জ, ঠাকুরগাঁওয়ের হরিপুর, দিনাজপুরের খানসামা ও বিরল, লালমনিরহাটের পাটগ্রাম, পঞ্চগড়ের দেবীগঞ্জ ও উপজেলা সদর, ঢাকার সাভার, ফরিদপুরে মধুখালী, সালতায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কুলিয়ার চর, মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ী সদর, শরীয়তপুর সদর ও গোসাইরহাট, বগুড়ার সারিয়াকন্দি, শেরপুর ও কাহালু, নওগাঁর সাপাহার ও পোরশা,   নোয়াখালীর সুবর্ণচর, ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দা, চট্টগ্রাম জেলা সদর, লোহাগড়া, মিরসরাই ও সন্দ্বীপ, জামালপুরের ইসলামপুর ও উপজেলা সদর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে, ভোলা সদর, সিলেটের দক্ষিণ সুরমা, কুমিল্লার দাউদকান্দি, খাগরাছড়িরর পানছড়ি, কুষ্টিয়া সদর, খুলনার জেলা সদর, চাঁদপুরের কচুয়া, ঝালকাঠির রাজাপুর এবং চুয়াডাঙ্গা সদর।