রংপুরে জেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বিমাসিক সভা অুনষ্ঠিত

রংপুরে জেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বিমাসিক সভা অুনষ্ঠিত

নভেল চৌধুরী ♦ রংপুরে জেলা পুষ্টি-কর্মপরিকল্পনার অনলাইন মনিটরিং বিষয়ক ওরিয়েন্টেশন ও জেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বিমাসিক সভা অুনষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জানো প্রকল্পের সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়। 
জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ আকতার ইমাম। এছাড়া সভায় উপস্থিত ছিলেন উপপরিচালক স্থানীয় সরকার সৈয়দ ফরহাদ হোসেন, , সিভিল সার্জন ডাঃ হিরম্ভ কুমার রায়, , রংপুর ও সদস্য সচিব, জেলা পুষ্টি সমন্বয় কমিটি, রংপুর। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ ও জানো প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।
সভায় জানো প্রকল্পের সিনিয়র টিম লিডার নাজনিন রহমান বলেন,  জানো প্রকল্পটি কেয়ার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়নে রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কোঅপারেশন। প্রকল্পটি রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের কম বয়সী শিশু এবং কিশোর-কিশোরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করছে যা সরকারের জাতীয় পুষ্টি পরিকল্পনা-২ অর্জনেও সহায়ক ভূমিকা পালন করছে।
এছাড়া জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য ও ইউনিয়ন পর্যায়ের ফ্রন্ট লাইন স্টাফদের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা করা হয়।