নারী ফুটবলারদের ঈদ উপহার দিলেন ডিসি বিপ্লব 

নারী ফুটবলারদের ঈদ উপহার দিলেন ডিসি বিপ্লব 

এহসানুল হক সুমন ।। ইউরোপের দেশ পর্তূগালে উচ্চতর প্রশিক্ষণের সুযোগ পাওয়া রংপুরের নারী ফুটবলারদের পাশে অত্যাধুনিক খেলার সরঞ্জাম ও ঈদ উপহার নিয়ে দাঁড়িয়েছেন ঢাকার তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকার। বুধবার বিকেলে সদর উপজেলার সদ্যপুস্করনী ইউনিয়নের নয়াপুকুর মিনি স্টেডিয়াম প্রাঙ্গনে বিপ্লব কুমার সরকারের পক্ষে সদ্যপুস্করনী যুব স্পোটিং ক্লাবের ৩০ নারী ফুটবলারদের মাঝে ঈদ উপহার তুলে দেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ। 

সদ্যপুস্করনী যুব স্পোটিং ক্লাবের কোচ মিলন মিয়া বলেন, লিগামেন্টের অপারেশনের অভাবে আমার ক্লাবের স্ট্রাইকার নাসরিন খেলতে পারছিলো না। বিপ্লব স্যার নাসরিন ও রুমির লিগ্যামেন্ট অপারেশনের ব্যবস্থা করেছেন। এতে করে গত বছর নাসরিন জাতীয় পর্যায়ে ভালো পারফরমেন্স করে দলকে জিতিয়েছে। এবার ঈদ উপহারসহ খেলোয়ারদের আধুনিক খেলার সরঞ্জামের ব্যবস্থা করেছেন তিনি। ফলে যে ৪ নারী ফুটবলার পর্তুগালে যাচ্ছে তাদের অনেক উপকার হবে।  

অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ বলেন, নারী খেলোয়ারদের জন্য ভালো জার্সি, বুট, মার্কার,কোন, ফাস্ট এইড, আইসবক্স, হার্ডেলসহ আধুনিক খেলার সরঞ্জাম ব্যবস্থা করেছেন রংপুরের সাবেক এসপি ও ঢাকা তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার স্যার। তার উদ্যোগ ঢাকায় স্ট্রাইকার নাসরিন ও রুমির লিগ্যামেন্টের অপারেশন করানো হয়েছে। নাসরিন সুস্থ্য হলেও রুমি এখনও পুরোপুরি সুস্থ্য হয়নি। ঈদের পর ঢাকায় রুমির অপারেশন করানোর ব্যবস্থা করবেন তিনি। এছাড়া এই নারী ফুটবল দলকে এগিয়ে নিতে বিপ্লব স্যার সদা পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, ২০২১ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালিকা অনুর্ধ্ব-১৭ দলের প্রতিভাবান ৪০ জন খেলোয়াড়কে বিকেএসপিতে দুই মাস ব্যাপী উন্নত প্রশিক্ষণ দেয়া হয়। এর মধ্যে থেকে ১৬ জন খেলোয়াড়কে ইউরোপের যে কোন দেশে অধিকর উন্নত প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

উপ-সচিব নুরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে নির্বাচিত খেলোয়াড়দের জেলার ক্রীড়া কর্মকর্তা এবং ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালকের সাথে যোগাযোগ করে পাসপোর্ট-ভিসা সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। এতে রংপুর সদর উপজেলার নয়াপুকুরের সদ্যপুস্করনী যুব স্পোটিং ক্লাবের ডিফেন্ডার মৌরাশী, রেখা, স্ট্রাইকার নাসরিন ও গোলকিপার শাম্মীর নাম এসেছে।