দেশের উন্নয়ন তরান্বিত করতে ভ্যাট প্রদানের বিকল্প নেই

দেশের উন্নয়ন তরান্বিত করতে ভ্যাট প্রদানের বিকল্প নেই

স্টাফ রিপের্টার ♦ দেশকে এগিয়ে নিতে এবং স্বনির্ভরশীল করে গড়ে তুলতে সকলেরই শতভাগ ভ্যাট প্রদান করা জরুরী। দেশের উন্নয়ন-অগ্রগতি তরান্বিত করতে ভ্যাট প্রদানের বিকল্প নেই। 
গতকাল মঙ্গলবার দুপুরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত সেমিনারে বক্তারা এসব কথা বলেন। কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এ সেমিনারের আয়োজন করে। 

কমিশনারেট এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সেমিনারে বক্তারা আরো বলেন, মানুষের মাঝে কাস্টমস্ ভীতি এখন আর নেই। মানুষ এখন স্বেচ্ছায় ভ্যাট দিচ্ছে, কর দিচ্ছে। জনগণ আগের থেকে অনেক সচেতন হয়েছে। দেশের ও জনগণের কল্যাণেই মানুষের দেয়া ভ্যাট-ট্যাক্সের টাকা কাজে লাগানো হয়। ভ্যাট একটি রাষ্ট্রের অক্সিজেন জানিয়ে বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় আজকে পদ্মা সেতুর কাজ চলছে দেশের টাকায়। 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, বিশেষ অতিথি ছিলেন, উত্তরা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা নীলফামারীর মহাব্যবস্থাপক নাহিদ মুন্সী, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার অরুন কুমার বিশ^াস। 
স্বাগত বক্তব্য রাখেন, কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট বিভাগীয় দপ্তর গাইবান্ধার বিভাগীয় কর্মকর্তা কেফায়েত উল্ল্যাহ মজুমদার, সেমিনারে কি-নোট পেপার উপস্থান করেন রংপুর কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার হাছান মুহাম্মদ তারেক রিকাবদার। সেমিনারে রংপুর কমিশনারেট এর আওতাধীন বিভিন্ন শ্রেনীর করদাতা, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক উপস্থিত ছিলেন।