অপরাধ দমনে বিট পুলিশিং অগ্রণী ভূমিকা রাখবে- এসপি বিপ্লব

অপরাধ দমনে বিট পুলিশিং অগ্রণী ভূমিকা রাখবে- এসপি বিপ্লব
বুধবার পীরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

স্টাফ রিপোর্টার ♦ রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেছেন, পুলিশ ও মানুষের সম্পর্ক সুদৃঢ় করতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। অপরাধ প্রবণতা ও মাদক রোধে এই বিট পুলিশং অগ্রণী ভূমিকা রাখবে। সমাজের প্রত্যেককে সঙ্গে নিয়ে বিট পুলিশিংয়ের কাজ তরান্বিত করতে হবে। বুধবার পীরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, সন্ত্রাসী যে কেউ হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধীরা কেউ ছাড় পাবে না। ফিটিংবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কেউ ফিটিং করে মানুষকে হয়রানী ও ক্ষতিগ্রস্থ করলে তার কোন ছাড় হবে না। এক্ষেত্রে পুলিশও যদি জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আমাদের  সবাইকে ভাল থাকতে হবে। মাদক নির্মুল করতে হবে। এজন্য পুলিশের পাশাপাশি সাধারন মানুষকে নিয়ে বিট পুলিশিং এর সহায়তায় এগিয়ে আসতে হবে।      

পুলিশ সুপার আরও বলেন, সাধারণ মানুষের মধ্যে পুলিশ ভীতি দূর করা এবং জনগণ ও পুলিশের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি করতে হবে। এতে দুর্নীতির সুযোগ কমার পাশাপাশি পুলিশি সেবাটা সহজেই মানুষের কাছে চলে যাবে। পীরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মধুসূদন রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান, পীরগঞ্জ থানার ওসি, ভেন্ডাবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ থানার কর্মকর্তারা।