লাঙল প্রতীকের প্রার্থী হওয়া নিয়ে গুঞ্জন দূর করলেন তানবীর আশরাফী

একটি রাজনৈতিক দল থেকে তাদের প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করার প্রস্তাব পেয়েছি

লাঙল প্রতীকের প্রার্থী হওয়া নিয়ে গুঞ্জন দূর করলেন তানবীর আশরাফী

স্টাফ রিপোর্টার ♦ লাঙল প্রতীকের প্রার্থী হওয়া নিয়ে গুঞ্জন দূর করলেন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক হাজী তানবীর হোসেন আশরাফী। বুধবার দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টার মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি জানান, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে একটি রাজনৈতিক দল থেকে তাদের প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করার প্রস্তাব পেয়েছি। যিনি প্রস্তাবটি দেন তার সাথে আমাদের দীর্ঘদিনের পারিবারিক সম্পর্ক রয়েছে। এটি আমার কাছে অনেক বড় প্রাপ্তি মনে হয়েছে। কিন্তু পরিবারের সদস্যদের মতামতের ভিত্তিতে এ নির্বাচনে অংশ নেয়া আমার কাছে সঠিক সিদ্ধান্ত মনে হয়নি। অত্যন্ত বিনয়ের সাথে আমি সেই প্রস্তাব থেকে দূরে সরে এসেছি।  
তিনি আরও বলেন, আমি দীর্ঘ ১৩ বছর জাসদ ছাত্রলীগের দায়িত্ব পালন করেছি। সম্মেলনের মাধ্যমে আমি রাজনীতি থেকে সরে এসে সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে আত্মনিয়োগ করেছি। আমি কোন রাজনৈতিক দলের প্রার্থী হয়ে নির্বাচন করছি না। এটি গুজব মাত্র। এ সময় হাজী তানবীর হোসেন আশরাফীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, জিএম কাদের ও রওশন এরশাদপন্থীদের দ্ব›েদ্বর কারণে গত ১৪ সেপ্টেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে প্রেসিডিয়াম পদসহ সকল পদ-পদবী থেকে অব্যহতি দেন। এরপর জাতীয় পার্টি থেকে এক ঘরে হয়ে যান মসিউর রহমান রাঙ্গা। রওশনপন্থীরা দলের ভাইস চেয়ারম্যান, রংপুর পৌরসভার সাবেক মেয়র একেএম আব্দুর রউফ মানিককে লাঙলের প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। আব্দুর রউফ মানিক নিজেকে লাঙলের (জাতীয় পার্টি) প্রার্থী হিসেবে প্রচারণা চালালে গত ২৮ সেপ্টেম্বর তাকে দল থেকে বহিস্কার করা হয় এবং মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। এরপর আব্দুর রউফ মানিক নির্বাচনের মাঠ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এদিকে দেবর-ভাবীর দ্ব›দ্ব প্রকট আকার ধারণ করলে গুঞ্জন উঠে রওশনপন্থী নেতা মসিউর রহমান রাঙ্গা লাঙলের প্রার্থী হিসেবে সিটি নির্বাচনে হাজী তানবীর হোসেন আশরাফীকে প্রতিদ্ব›িদ্বতা করার প্রস্তাব দিয়েছেন। রওশনপন্থী প্রার্থী হয়ে জিএম কাদের মনোনিত মেয়র মোস্তফার বিরুদ্ধে তিনি লড়বেন। এদিকে তানবীর আশরাফী প্রস্তাব ফিরিয়ে দিলে রওশনপন্থীরা জাতীয় পার্টির বহিস্কৃত নেতা আব্দুর রউফ মানিককে রংপুর সিটি নির্বাচনে লড়ার জন্য পূনরায় সমর্থন দিয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার মানিকের পক্ষে তার ভাতিজা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে আব্দুর রউফ মানিক রংপুরে ফিরবেন বলে জানিয়েছেন তার ভাজিতা সোহেল চৌধুরী লিটন।