রংপুর সিটি নির্বাচন: ভোট দিতে এসে যান্ত্রিক ত্রুটির কবলে মোস্তফা

মোস্তফা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য সাংবাদিকদের ভূল তথ্য দিয়েছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা

রংপুর সিটি নির্বাচন: ভোট দিতে এসে যান্ত্রিক ত্রুটির কবলে মোস্তফা

নভেল চৌধুরী ♦ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএমে ভোট দিতে এসে কারিগরি ত্রুটি’র কবলে পড়ার অভিযোগ তুলেছেন জাপা প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার দিকে নগরীর আলমনগর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে গিয়ে আঙ্গুলের ছাপ না মেলায় আবার ভোটকেন্দ্রের মাঠে ফেরত আসেন মোস্তফা। এর আধঘন্টা অতিক্রমের পর সেখানে দায়িত্বরত কর্মকর্তা তাকে নিয়ে আবার ভোটকক্ষে যান। সেখানে আঙ্গুলে ছাপ মেলার পর ভোট দিতে পারেন মোস্তাফিজার রহমান মোস্তফা। 
সদ্য বিদায়ী মেয়র ও লাঙ্গল প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি নির্বাচন কমিশনকে বলেছিলাম ইভিএমে অনেক ভোট নষ্ট হওয়ার শংঙ্কা রয়েছে। সেই সাথে ভোটপ্রদান খুব ধীরগতিতে হচ্ছে। আমার সকল ভোটার তাদের ভোট দিতে পারবে না। আমি নিজেই ভোট দিতে গিয়ে হাতের ছাপ না মেলায় ভোট কক্ষ থেকে ফিরে এসেছিলাম। এরপর কারিগরি ত্রুটি সারানো হলে আমি ভোট দিতে পারি। 
ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ইভিএমে ভোট প্রদানের বিষয়টি নির্বাচন কমিশনকে নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমিয় এ নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।
মোস্তফা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য সাংবাদিকদের ভূল তথ্য দিয়েছেন উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, জাতীয় পার্টির প্রার্থী তার নেতাকর্মীদের নিয়ে ভোটকক্ষে প্রবেশ করেছিলেন। তিনি যখন ভোট দিতে যান তখন একজন ভোটার গোপন কক্ষে ভোট দিচ্ছিলেন। স্বাভাবিক ভাবে সেই ভোটারের ভোট শেষ না হওয়া পর্যন্ত নতুন করে কেউ ভোট দিতে পারবেন না। মূলত এই ঘটনাই ঘটেছিল। তিনি ।