দিনাজপুরে অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট ২৮ লক্ষ টাকা জরিমানা

ইটভাটার চলমান কার্যক্রম সম্পূর্নরুপে বন্ধ রাখার নির্দেশ

দিনাজপুরে অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট ২৮ লক্ষ টাকা জরিমানা

মোঃ আরমান হোসেন (দিনাজপুর) ♦ দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৯ নং হামিদপুর ইউনিয়নে ৬টি অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসন দিনাজপুর-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই-আলম সিদ্দিকীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। ৬টি অবৈধ ইটভাটায় মোট জরিমানা করে ২৮ লক্ষ টাকা ।

যেসব অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয় সেগুলো হলো, মেসার্স দুই ভাই ব্রিক্স-কে ৩ লক্ষ টাকা অর্থদন্ড এবং মেসার্স সমতা বিক্স, মেসার্স ভাই ভাই ব্রিক্স, মেসার্স সততা ব্রিক্স, মেসার্স আদর্শ ব্রিক্স, মেসার্স বসুন্ধরা ব্রিক্স প্রতিটিকে ৫ লক্ষ টাকা করে মোট ২৮ লক্ষ টাকা অর্থদন্ড ধার্য ও আদায় করা হয়। এ সময় চলমান পাঁচটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে নিভিয়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিটি ইটভাটার চলমান কার্যক্রম সম্পূর্নরুপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহাম্মেদ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক এ, কে, এম, ছামিউল আলম কুরসি ও জুনিয়র কেমিস্ট মো: রফিকুল ইসলাম, পার্বতীপুর থানা ফায়ার সার্ভিস এবং জেলা পুলিশ, দিনাজপুর সার্বিক সহায়তা প্রদান করেন।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক এ, কে, এম, ছামিউল আলম কুরসি বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে।