আজ জাতীয় শোক দিবস

আজ জাতীয় শোক দিবস

নিউজডোর ডেস্ক ♦ ১৫ আগস্ট। বাঙালি অধ্যায়ের এক কলঙ্কের দিন। ১৫ আগস্ট মধ্যরাতে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধে মহানয়ক, বাংলার মানুষদের বন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের লোকজনদের নির্মমভাবে হত্যা করা হয়। দেশের বাহিরে থাকায় বেঁচে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

আজ বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলের ৪৮ তম শাহাদাত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করবে বাঙালি জাতি।

দিবসটিকে ঘিরে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হবে

কর্মসূচির মধ্যে রয়েছে: সূর্যোদয়ের সময় ধানমন্ডির ৩২টি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং সারাদেশের সকল স্তরের সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, মোনাজাত মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ, দোয়া মাহফিল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।