রংপুর টিসিবি কর্মকতার্র বিরুদ্ধে ব্যবস্থা না নিলে প্রকাশ্যে আত্মহুতির ঘোষনা সাংবাদিকের

রংপুর টিসিবি কর্মকতার্র বিরুদ্ধে ব্যবস্থা না নিলে প্রকাশ্যে আত্মহুতির ঘোষনা সাংবাদিকের

এহসানুল হক সুমন ♦ রংপুর টিসিবি কর্মকর্তা প্রতাপ চন্দ্রের বিরুদ্ধে এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা না নিলে প্রকাশ্যে আত্মহুতির ঘোষনা দিয়েছেন সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী। মঙ্গলবার সকালে রংপুর প্রেসক্লাব প্রাঙ্গনে রংপুর সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে রংপুর টিসিবি কর্মকর্তা প্রতাপ রায় কর্তৃক পত্রিকার সাংবাদিকদের হুমকি, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতার প্রতিবাদ ও তার শাস্তির দাবীতে মানববন্ধন সমাবেশ করে সাংবাদিকরা।

রংপুর প্রেসক্লাব সভাপতি আব্দুর রশিদ বাবু’র সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সাংবাদিক লিয়াকত আলী বাদল, সাজ্জাদ হোসেন বাপ্পী, রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজিদ আহমেদ, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, সাংবাদিক সরকার মাজহারুল মান্নান, জুয়েল আহমেদ, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ), রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুর ইসলাম রিপন, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদ রেজাউল ইসলাম জীবন প্রমুখ।  

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, রংপুর টিসিবি কর্মকর্তা প্রতাপ চন্দ্র নগরীতে ট্রাকের মাধ্যমে ডিলারদের দ্বারা বিদেশ থেকে আমদানি করা পঁচা ও নিম্নমানের পেয়াজ না কিনলে ভোজ্য তেলসহ অন্য পণ্য বিক্রি করা যাবেনা মর্মে নির্দেশ দিয়েছেন। গ্রাহকদের জিম্মি করার ঘটনার খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হলে খবরের প্রতিবাদ না করে বিভিন্ন পত্রিকা অফিসে চিঠি দিয়ে দৈনিক সংবাদের প্রতিনিধি লিয়াকত আলী বাদল ও দৈনিক করতোয়ার প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পীকে চাকুরীচ্যুত করে তাকে লিখিত ভাবে জানানোর ধৃষ্টতার পরিচয় দিয়েছেন। সাংবাদিকরা এক সপ্তাহের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটাম ঘোষনা দেন অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে জানান।

মানববন্ধন-সমাবেশে সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী এক সপ্তাহের মধ্যে টিসিবি’র কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামী ২৩ ফেব্রুয়ারী রংপুর প্রেসক্লাব প্রাঙ্গনে নিজ শরীরে পেট্রোল ঢেলে আত্মহুতির ঘোষনা দেন।  

ছবিসহ