বেরোবিতে কৃষি খাতের ক্ষুদ্র উদ্যোক্তাদের কোভিডের প্রভাব বিষয়ক সেমিনার

বেরোবিতে কৃষি খাতের ক্ষুদ্র উদ্যোক্তাদের কোভিডের প্রভাব বিষয়ক সেমিনার

বেরোবি প্রতিনিধি ♦ বেরোবিতে কৃষি খাতের ক্ষুদ্র উদ্যোক্তাদের কোভিডের প্রভাব বিষয়ক সেমিনার   বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে( বেরোবি) কৃষি খাতের ক্ষুদ্র উদ্যোক্তাদের উপর বৈশ্বিক মহামারী কোভিডের প্রভাব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার( ২৯ আগস্ট) বেরোবি’র অর্থনীতি বিভাগের গ্যালারী রুমে অনুষ্ঠিত সেমিনারে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, হর্টিকালচার সেন্টার, বুড়িরহাট, রংপুরের উপ- পরিচালক ড. আবু সায়েম এবং সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোঃ ফরিদ উদ্দিন খান ।

এসময় বক্তারা বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের চ্যালেঞ্জ মোকাবিলায় দেশের কৃষিখাত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে । এই খাতের ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য আরো টেকসই ও দীর্ঘমেয়াদি সহযোগিতা প্রয়োজন ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক কাজী নেওয়াজ মোস্তফা । সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন ।