মিয়ানমার সীমান্তে সংঘর্ষের ঘটনায়  সরকারের অবস্থান স্পষ্ট নয়: জিএম কাদের

স্টাফ রিপোর্টার ♦ মিয়ানমার সীমান্তে সংঘর্ষের ঘটনায় সরকারের অবস্থান অস্পষ্ট উল্লেখ করে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, মিয়ানমারের সৈন্য দেশে ঢুকে পড়ছে, তাদের ছোড়া গোলাবারুদে দেশের মানুষের প্রাণহানি হচ্ছে। মিয়ানমারের সৈন্যরা দেশে ঢুকে পড়লে সরকারের করনীয় নিয়ে সিদ্ধান্ত থাকতে হবে। দেশবাসীর কাছে সুস্পষ্টভাবে সরকারকে সেই বক্তব্য তুলে ধরতে হবে। আমরা সীমান্তের গোলাগুলি নিয়ে উদ্বিগ্ন। ক‚টনৈতিকভাবে এই সমস্যা সমাধান করা উচিত।  শনিবার বিকেলে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা, মহানগর ও অঙ্গসহযোগি সংগঠনের সমন্বয়ে যৌথ কর্মীসভায় যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 
জিএম কাদের বলেন, মিয়ানমারে হঠাৎ যুদ্ধের কারণে গতবার ১২ লাখ রোহিঙ্গা দেশে এসেছে। এখন যদি  নতুন করে আরও মানুষে দেশে ঢুকে পড়ে, তবে নিশ্চিতভাবে সেটি আমাদের জন্য বড় বোঝা হয়ে দাঁড়াবে। তখন দেশে সমস্যা আরও ব্যাপকভাবে হবে। এজন্য সরকারকে সর্তক থাকতে হবে। 
আসন্ন রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ে জিএম কাদের বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে পারবে না সরকার। তারা যেসব পদক্ষেপ গ্রহণ করেছে, তা কার্যকর হচ্ছে না। সঠিক পদক্ষেপ বাস্তবায়ন করতে তারা ব্যর্থ হচ্ছে। তাই আসন্ন রমজানে নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে আমি আশাবাদি নই।  
তিনি আরও বলেন, ১৯৯৬ সালে ও ২০০১ সালে জাতীয় পার্টি থেকে অনেকে চলে গিয়ে দল গঠন করেছিল। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শকে ধারণ করে যে কেউ দল গঠন করতে পারে। বর্তমানে যারা দল গঠন করতে যাচ্ছে, তারা জাতীয় পার্টির কেউ না। দল করার অনেক নিয়ম রয়েছে। দলের নিবন্ধন নিতে হলে অনেকগুলো শর্তপূরণ করতে হয়। এর মধ্যে সব জেলা-শহরে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন, অফিস থাকতে হয়। তারপর তৃণমূলের কমিটির নেতারা কেন্দ্রীয় কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচন করেন। কেউ দল গঠন করছে এ নিয়ে আমাদের মাথাব্যাথা নেই।   
এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেন, জাহিদুল ইসলাম, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আলাউদ্দিন,  কেন্দ্রীয় নেতা নুর আলম যাদু মিয়াসহ অন্যরা।###