রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস, প্রথম যাত্রী পুলিশ কমিশনার

স্টাফ রিপোর্টার ♦ রংপুর নগরীতে দুটি সিটি সার্ভিস বাসের উদ্বোধন করা হয়েছে। সোমবার ৯৫ ফেব্রুয়ারি) নগরীর সিও বাজার এলাকায় ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু, রংপুর জেলা বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান লিপ্পন, রংপুর জেলা ও বিভাগীয় মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএম মজিদ, বিআরটিসি’র ম্যানেজার (অপারেশন) সুলতান আলম, বিআরটিএ’র উপ-পরিচালক আব্দুল কুদ্দুসসহ অন্যরা।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে বিআরটিসি’র দুটি বাস নগরীর সাতমাথা থেকে সিওবাজার পর্যন্ত যাত্রী পরিবহন করবে। এতে সর্বনিম্ন  ভাড়া ধরা হয়েছে ১০ টাকা। এটি সাতমাথা থেকে শাপলা পর্যন্ত ১০ টাকা, কেন্দ্রীয় বাস টার্মিনাল ১৭ টাকা, মেডিকেল মোড় ২৫ টাকা এবং সিও বাজার ২৯ টাকায় যাতায়াত করতে পারবেন যাত্রীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বলেন, আমি পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেখেছি সেখানকার নগরীর মানুষ সিটি সার্ভিস বা বাসে চলাচল করে। শুধুমাত্র রংপুর নগরীতে বর্তমানে রিক্সা-অটোরিক্সাতে মানুষ চলাচল করে। মহামান্য আদালতের আদেশ রয়েছে মহাসড়কে এসব তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ। অনেক সময় বাসের সাথে এসব ধীরগতির যানবাহনের দূর্ঘটনা ঘটে। সিটি বাস সার্ভিসের মাধ্যমে মানুষ নিরাপদে, দ্রুত সময়ের মধ্যে চলাচল করতে পারবে। এতে করে মানুষের জীবন, কর্মঘন্টা, অর্থ বাঁচবে।

তিনি আরও বলেন, প্রথমদিকে হয়তো সিটি সার্ভিস পরিচালনা করা সমস্যা হতে পারে, তবে পরবর্তীতে মানুষ তাদের প্রয়োজনেই সিটি সার্ভিস বাসের ব্যবহার করবেন।