শান্তিপূর্ণভাবে চলছে হারাগাছ পৌরসভা নির্বাচন

শান্তিপূর্ণভাবে চলছে  হারাগাছ পৌরসভা নির্বাচন

নভেল চৌধুরী ♦ শান্তিপূর্ণভাবে রংপুরে হারাগাছ পৌরসভা নির্বাচন চলছে। আজ ২৮ ফেব্রুয়ারি হারাগাছ পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৪ জন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হাকিবুর রহমান (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এরশাদুল হক (নারিকেল গাছ), বিএনপি প্রার্থী মোনায়েম হোসেন ফারুক (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জাহিদ হোসেন (হাতপাখা)। এছাড়া নির্বাচনে ৯টি ওয়ার্ডের বিপরীতে ৪৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।হারাগাছ পৌর এলাকার ২০টি কেন্দ্রের ১৬১টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

রোববার সকালে হারাগাছ সরকারী কলেজ প্রাঙ্গনে বিএনপি প্রার্থী মোনায়েম হোসেন ফারুক বলেন, এপর্যন্ত হারাগাছ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে চলছে। আমি প্রশাসনিক কর্মকর্তাদের নিকট সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার আশঅবাদ ব্যক্ত করছি। তবে যদি ভোটে কারচুপি করা হয় তাহলে জনগণ মাঠে নেমে বিক্ষোভ করবে। আর এ দায়ভার আওয়ামী লীগকেই নিতে হবে।

আওয়ামী লীগের প্রার্থী হাকিবুর রহমান বলেন, ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। বিগত ৫ বছর আমি হারাগাছ পৌরসভার অনেক উন্নয়ন করেছি। এবার নির্বাচিত হলে অসমাপ্ত কাজ সমাপ্ত করবো। ভোটারদের অকুন্ঠ সমর্থন রয়েছে।

দুপুরে হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ কেন্দ্র পরিদর্শনে আসেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ। তিনি বলেন, প্রতিটি কেন্দ্রেই উৎসব মুখর পরিবেশে ভোট চলছে। আমরা আশা করি যে ভোটের বাকি সময়টুকুও উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলবে।  

ভোটাররা ভোট দিতে এসে বলেন, আমরা প্রথমবারের মতো ইভিএম মেশিনের সাহায্যে ভোট দিচ্ছি। যার কারণে একজনের ভোট দিতে কমপক্ষে ৫ মিনিট করে সময় লাগছে। এছাড়াও অনেক মুরব্বি এবং অশিক্ষিত মানুষদের ইভিএম-এ ভোট দিতে অসুবিধা হচ্ছে।