রংপুরে সাবান ফ্যাক্টরীতে অভিযান, ২০ লক্ষ টাকার মালামাল জব্দ

রংপুরে সাবান ফ্যাক্টরীতে অভিযান, ২০ লক্ষ টাকার মালামাল জব্দ

নভেল চৌধুরী ♦ গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের একটি সাবান ফ্যাক্টরীতে অভিযান চালিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। বুধবার (২৬ মে) বিকাল ৪ টার দিকে নগরীর আলমনগর এলাকার মুসলিম পাড়ায় মেরিন সাবান ফ্যাক্টরীতে এ অভিযান চালানো হয়।
সিনিয়র পুলিশ কমিশনার (ডিবি) ফারুক আহমেদের পরিকল্পনায় উক্ত অভিযানে নেতৃত্ব দেন পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. ছালেহ্ আহম্মেদ পাঠান।
সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ জানান, মেরিন সাবান ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে দেখা গেছে, উক্ত প্রতিষ্ঠানের পরিবেশ ছাড়পত্র নেই, নেই কেমিস্ট। এছাড়াও শ্রমিক এবং কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা নেই এবং তাদের চিকিৎসা সনদও নেই। অভিযানে আরও জানা যায় উক্ত প্রতিষ্ঠানের মোড়কের সঠিক ব্যবহার নেই।
অভিযানে, দোয়েল পাখি মার্কা ও লাঙ্গল মার্কা এবং মেরিন স্পেশাল সাবান ও সাবান তৈরির ক্যামিকেলসহ বিভিন্ন সরঞ্জামাদিসহ কমপক্ষে ২০ লক্ষ টাকার মালামাল জব্দ করে রংপুর মেট্রোপলিটন পুলিশ। 
রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলাম উক্ত প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা করেন। উক্ত প্রতিষ্ঠানকে ১৫দিনে মধ্যে সব ভ‚ল সংশোধন করে পুনরায় উৎপাদন করার আদেশ দেওয়া হয়।
এ ঘটনায় প্রতিষ্ঠানের ম্যানেজার মো. জাবেদ পারভেজ রাজ (৩২)- কে সাময়িক সময়ের জন্য গ্রেফতার করেছে আরপিএমপি।