দুদকের মামলায় পাউবো কর্মচারীর ৪ বছরের কারাদন্ড

আত্মসাতকৃত ৪৩ লাখ টাকা ৬০ দিনের মধ্যে সরকারী কোষাগারে জমা দেওয়ার আদেশ

দুদকের মামলায় পাউবো কর্মচারীর ৪ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার ♦ অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুদকের করা মামলায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রংপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কার্যালয়ের উচ্চমান সহকারী হাসনা বানু’র ৪ বছরের সশ্রম কারাদন্ড ও আত্মসাতকৃত ৪৩ লাখ টাকা ৬০ দিনের মধ্যে সরকারী কোষাগারে জমা দেওয়ার আদেশও দিয়েছে আদালত। 

সোমবার (১৯ জুন) দুপুরে রংপুর স্পেশাল জজ আদালতের বিচারক হায়দার আলী আসামী হাসনা বানুর উপস্থিতিতে এ রায় দেন। পরে পুলিশী পাহারায় তাকে কারগারে নেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের আইনজীবি অ্যাড. হারুনুর রশীদ।

মামলা সূত্রে জানা যায়, হাসনা বানু লিপি চাকুরীকালীন সময়ে বিপুল পরিমান অবৈধ সম্পদ অর্জন করেন। বিষয়টি নিয়ে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পাওয়ায় ২০১৬ সালে তার বিরুদ্ধে মামলা দায়ের করে দূর্নীতি দমন কমিশন (দুদক) রংপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাকারিয়া। তদন্ত শেষে দুদক হাসনা বানুর বিরুদ্ধে চাজশীট দাখিল করলে ৭ জন স্বাক্ষীর সাক্ষ্য-জেরা শেষে বিচারক সোমবার তাকে ৪ বছরের সশ্রম কারাদন্ড ও আত্মসাতকৃত ৪৩ লাখ টাকা ১৭২ টাকা ১৬ পয়সা রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত করে আগামী ৬০ দিনের মধ্যে সরকারী কোষাগারে জমা দেওয়ার আদেশ দেন।

দুদকের আইনজীবি হারুনুর রশীদ বলেন, এ রায় সরকারী সম্পদ আত্মসাতকারীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। রায়ের সময় আসামী পক্ষের কোন আইনজীবি উপস্থিত না থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি