মিথ্যাচারের প্রমাণ না দেয়া পর্যন্ত ভিসিকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষনা

মিথ্যাচারের প্রমাণ না দেয়া পর্যন্ত ভিসিকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষনা

এহসানুল হক সুমন ♦ রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করেছে বঙ্গবন্ধু পরিষদ। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ সংবাদ সম্মেলন করে সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, উপাচার্য তার নিজের দূর্নীতি ঢাকতে রাষ্ট্রপতি, শিক্ষামন্ত্রী, ইউজিসি, রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিদের বিরুদ্ধে যে মিথ্যাচার করেছেন তার উপযুক্ত প্রমাণ দেয়া ও জাতির কাছে ক্ষমা চাওয়া না পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয়ে ভিসিকে অবাঞ্চিত ঘোষনা করলাম। উপাচার্য মিথ্যাচার করে সরকারের ভাবমূর্তিকে নষ্ট করেছেন।  

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বেরোবি ভিসি ড. নাজমুল আহসান কলিমুল্লাহ্র অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে আমরা ২০১৯ সালের ২৪, ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও শিক্ষামন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দেই এবং ২০২০ সালের ২০ ডিসেম্বর দ্বিতীয়বার অভিযোগ দেয়া হয়।

এরই প্রেক্ষিতে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত করে গত ২৫ ফেব্রুয়ারী ইউজিসি’র তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেয়। তদন্ত কমিটি  প্রধানমন্ত্রীর নামে হল, ড. ওয়াজেদ রিসার্চ ইন্সটিটিউট, স্বাধীনতা স্মারকের ডিজাইন পরিবর্তন করে উপাচার্যের লক্ষ লক্ষ টাকা দূর্নীতির প্রমাণ পেয়েছে এবং উপাচার্যকে শাস্তির আওতায় আনার জন্য সুপারিশ করেছে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি এইচ এম তারিকুল ইসলাম, সদস্য আব্দুল লতিফ।