রংপুরে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী’র ছবি ভাংচুর, চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ইউপি সদস্যকে ফাঁসানোর অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

রংপুরে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী’র ছবি ভাংচুর, চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। রোববার (২০ আগস্ট) রংপুর প্রেসক্লাব মিলনায়তনে সদ্যপুষ্করনী ইউনিয়ন চেয়ারম্যান সোহলে রানা’র বিরুদ্ধে করা এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য সহিদুল ইসলাম সুমন।

সংবাদ সম্মেলনে সুমন জানান, গত ১৪ মে (রোববার) দুপুরে চেয়ারম্যান সোহলে রানার নানা দুর্নীতি নিয়ে ইউপি সদস্য সুমনের সাথে বাকবিতÐ হয়। এরই এক পর্যায়ে সুমন চেয়ারম্যানের কক্ষ থেকে বেরি আসেন। পরে সুমন জানতে পারেন চেয়ারম্যান তার লোকজন মিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি ভাংচুরসহ অবমাননা করে কোতয়ালী থানায় তার বিরুদ্ধে মামলা করেছে।

সুমন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক দর্শন বুকে লালন করে আমি জনপ্রতিনিধিত্ব করি। সেখানে কিভাবে আমি তাঁদের ছবি ভাঙচুর করব। এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে চেয়ারম্যান সোহেল রানা তার দুর্নীতিগুলোকে বালিচাপা দিতে চায়। এসময় ইউপি সদস্য সুমন দাবি করে বলেন, চেয়ারম্যান সোহেল রানা’র বিরুদ্ধে বিভিন্ন সময়ে চাল চুরি, ভিজিডি কার্ডে অনিয়মসহ বিভিন্ন প্রকল্পে দুর্নীতি করে আসছেন। সোহেল চেয়ারম্যানকে আইনশৃঙ্খলা বাহিনী আত্মসাৎ করা চালসহ আটকও করেছিলেন। বিভিন্ন ভাতার কার্ড ও রাস্তা সংস্কার কাজের টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কমিউনিস্ট পার্টির ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন, রংপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ বর্মন স্বাধীন ও উপজেলা জাসদ নেতা আব্দুর রাজ্জাকসহ অন্যান্যরা।