দিনাজপুর পরিবেশক সমিতি দ্বি বার্ষিক নির্বাচনে রেজওয়ান-শামীম নির্বাচিত

দিনাজপুর পরিবেশক সমিতি দ্বি বার্ষিক নির্বাচনে রেজওয়ান-শামীম নির্বাচিত

মোঃ আরমান হোসেন (দিনাজপুর) ♦ ব্যবসায়ীদের ঐক্য ও স্বার্থ রক্ষা, নিরাপত্তা নিশ্চিতকরণ, সাংগঠনিক কাঠামো দৃঢ়করণ ও নীতিমালা প্রনয়নের অঙ্গীকারের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো পরিবেশক সমিতি দিনাজপুর‘র বার্ষিক সাধারন সভা এবং দ্বি বার্ষিক নির্বাচন- ২০২১।

২৫ র্মাচ শুক্রবার রাতে দিনাজপুর শহরের সুইহারীস্থ এনজিও ফোরাম কমিউনিটি সেন্টারে পরিবেশক সমিতি দিনাজপুরের সভাপতি রেজওয়ান হোসেন চৌধুরী রানা‘র সভাপতিত্বে বার্ষিক সাধারন সভা ও দ্বি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের সাধারন সম্পাদক মো: শামীম কবির ও আয়-ব্যয়ের রির্পোট উপস্থাপন করেন অর্থ সম্পাদক মো: আব্দুস সালাম। এসময় উন্মুক্ত আলোচনায় অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি এমএ মামুন বিপ্লব ও সাবেক সভাপতি ও বর্তমান নির্বাহী সদস্য শফিউল্লাহ খান শুল্কা,সদস্য এনামুল হক,জুলফিকার আলী,মো: রাকিবুল ইসলাম,অনিমেষ দাস,চন্দ্র কান্ত,বায়োজিদ শফিউল্লাহ ও মো: আরমান হোসেন। সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষের রির্পোট ২টির উপর দীর্ঘ আলোচনার পর তা সর্ব সম্মতক্রমে পাশ হয়।

সভায় সংগঠনের সাধারন সদস্যরা উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে নিজের এবং সংগঠনের বিভিন্ন সমস্যা এবং সম্ভবনার চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, আমরা ব্যবসা করতে গিয়ে বিভিন্ন রকমের লেনদেনের ক্ষেত্রে সৃষ্ট দোকানদার এবং পরিবেশক, ডিএসআর এবং এসআর‘দের নিয়ে হয়রানী, ভয়ভীতি ও অর্থ লোপাটের মত ঘটনায় ক্ষতির সন্মুখীণ হচ্ছি। সভায় সকলেই সাংগঠনিক ভিত্তি দৃঢ়করণের প্রত্যাশা করে এবিষয় গুলোতে একমত হয়ে সংগঠনের পক্ষ হতে তারা সার্বিক সহযোগীতা চান।

বার্ষিক সাধারন সভার দ্বিতীয় অধিবেশনে পরিবেশক সমিতি দিনাজপুরের দ্বি বার্ষিক নির্বাচনে রেজওয়ান হোসেন চৌধুরী রানা সভাপতি এবং মো: শামীম কবিরকে সা: সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ও সর্ব সম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়। পরে র‌্যাফেল ড্র এবং নৈশ্যভোজে অংশ নেয় সদস্যরা। র‌্যাফেল ড্র বিজয়ী ৩ ভাগ্যবানের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের সভাপতি মো: রেজোয়ান হোসেন চৌধুরী রানাসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা।