রসিকের সুশাসন উন্নয়নে কাজ করছে জাইকা-সিফরসি : মেয়র মোস্তফা

ক্ষুদ্র ক্ষুদ্র এলাকার উন্নয়ন করে এক পর্যায়ে সমগ্র সিটি কর্পোরেশনে সেবা কার্যক্রম বৃদ্ধি করা সম্ভব হবে

রসিকের সুশাসন উন্নয়নে কাজ করছে জাইকা-সিফরসি : মেয়র মোস্তফা

নভেল চৌধুরী ♦ রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, জাইকা-সিফরসি প্রকল্প নি:সন্দেহে একটি উন্নয়ন মুখী ও সিটি কর্পোরেশনের সুশাসন উন্নয়নে কাজ করছে। এ প্রকল্পের মাধ্যমে সিটি কর্পোরেশন অনেক লাভবান হয়েছে। বিশেষ করে নগরের নাগরিক সেবা বৃদ্ধি এবং ক্ষুদ্র ক্ষুদ্র এলাকার উন্নয়ন করে এক পর্যায়ে সমগ্র সিটি কর্পোরেশনে সেবা কার্যক্রম বৃদ্ধি করা সম্ভব হবে।  
সোমবার দুপুরে রংপুর সিটি কর্পোরেশন মিলানায়তনে প্রশাসনিক উন্নয়ন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রসিক মেয়র। সভাপতিত্ব করেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা। 
কর্মশালায় রংপুর সিটি কর্পোরেশনের প্রশাসনিক উন্নতি উত্তরনের লক্ষ্যে ২৪, ২১ ও ১৮নং পরিচ্ছন্নতার জন্য মডেল ওয়ার্ডের লক্ষভূক্ত চলমান রাস্তা ও ড্রেন এর পরিচ্ছন্নতা বজায় রাখা এবং নাগরিক ও সিটি কর্পোরেশনের কর্মচারী কর্তৃক মনিটরিং ও পরিদর্শন জোরদার করার মাধ্যমে সংশ্লিষ্ট রাস্তা ও ড্রেনের পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও পরবর্তী করনীয় সম্পর্কে উপস্থাপনা তুলে ধরা হয়। 
এছাড়া ১৬ ও ১৯ নং ওয়ার্ড গুলোতে অবস্থিত হোটেল-রেস্তোরার নিয়মিত মনিটরিং ও পরিদর্শনের মাধ্যমে নিরাপদ খাদ্য নিশ্চিত করা এবং ভেজাল মুক্ত খাবার বজায় রাখার স্বার্থে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত গাইড লাইন অনুসরন করে নিয়মিত পরিদর্শন ও মনিটরিং কাযক্রম তুলে ধরেন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ। এছাড়া আরো উপস্থাপনায় তুলে ধরেন নাগরিক সম্পৃক্তকরণ তথা রচনা প্রতিযোগিতা, নিরাপদ খাদ্য, পরিস্কার পরিচ্ছন্নতা, ট্যাক্স ও বাজেট ব্যবস্থার উন্নয়ন এবং প্রশিক্ষণ বিষয়ে ভিন্ন ভিন্ন উপস্থাপনা তুলে ধরা হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাইকা সিফরসি প্রকল্পের সিটি গভর্ন্যান্স স্পেশালিষ্ট মিস্টার ব্রজ কিশোর ত্রিপুরা।