রংপুরে শিথিল লকডাউনের শেষ দিনে উপচে পড়া ভিড়

রংপুরে শিথিল লকডাউনের শেষ দিনে উপচে পড়া ভিড়

নভেল চৌধুরী ♦ করোনা মহামারির দ্বিতীয় ঢেউকে সামাল দিতে সারাদেশ কঠোরভাবে লকডাউনে যাচ্ছে আগামীকাল (বুধবার) থেকে। এদিকে আজ রংপুর মহানগরীতে লেগেছে ঈদের ভিড়। এতে করে স্বাস্থ্যবিধি মানা অসম্ভব হয়ে পড়েছে সচেতন মহলে।

জানা গেছে, রমজান ও পহেলা বৈশাখের কেনাকাটাই মহানগরীর মার্কেটগুলোতে মানুষের উপচে পড়া ভিড়ের কারণ। এছাড়াও অনেকে লকডাউনের এক সপ্তাহের বাজার করতে বের হয়েছেন।

বাজার করতে আসা এক ক্রেতা বলেন, আগামীকাল থেকে এক সপ্তাহের জন্যে কঠোরভাবে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এজন্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র নিতে বাজারে এসেছি।

বাজারে ৮০ শতাংশ মানুষই মাস্ক পড়ে হলেও কিছু মানুষ মাস্ক ছাড়াই বাজারে এসেছেন। মাস্ক না পড়ার কারণ জানতে চাইলে তাদের কেউ কেউ বলেন, ভুলে বাসায় রেখে আসছি আবার কেউ বলেন, গড়মের কারণে খুলে পকেটে রেখেছি।আবার অনেকেই মাস্ক নাক থেকে নামিয়ে রেখেছেন।

মহানগরীতে মানুষের ভিড়ের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রংপুর জেলা পরিষদ থেকে শুরু করে রংপুর প্রেসক্লাব পর্যন্ত তীব্র যানজটের কারণে সমস্যায় পড়েছেন অটো বাইক চালকরা ও যাত্রীরা। তবে যানজট নিরসনে কাজ করে যাচ্ছে ট্রাফিক বিভাগ।

রংপুর সিভিল সার্জনের তথ্যমতে, ২০২০ সালের ১০ মার্চ থেকে এ পর্যন্ত রংপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা, ৪ হাজার ৩২৭ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন, ৪ হাজার ৫৩ জন। গতকাল রংপুর জেলায় করোনায় একজনের মৃত্যু হয়েছে ।