রংপুরে প্লাস্টিকের সরঞ্জাম তৈরীর কারখানায় মেট্রোপলিটন ডিবি’র অভিযান

রংপুরে প্লাস্টিকের সরঞ্জাম তৈরীর কারখানায় মেট্রোপলিটন ডিবি’র অভিযান

এহসানুল হক সুমন ♦ রংপুরে প্লাস্টিকের সরঞ্জাম তৈরীর কারখানায় অভিযান চালিয়েছে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। এ ঘটনায় প্রতিষ্ঠিত কোম্পানীর নাম ব্যবহার করে প্লাস্টিকের সরঞ্জাম তৈরীর অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন, সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরুজুল ইসলাম। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে নগরীর খাসবাগ এলাকার কামাল হোসেনের ধান-চালের গোডাউনের ভেতরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অনুমোদনহীন প্লাস্টিক দ্রব্য উৎপাদন, ভলভো কোম্পানীর লোগে ব্যবহার করে ব্যাটারীর এসিড পানি ব্যবহারের জারকিন তৈরীর মেশিনপত্রসহ সাড়ে ৩ লাখ টাকা মূল্যের বিপুল পরিমান প্লাস্টিকের জারকিন ও জারকিন তৈরীর কাঁচামাল সামগ্রী জব্দ করা হয়।

অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানার মালিক লালমনিরহাট জেলার কালিগঞ্জ সুন্দ্রা হবি গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে মজনু মিয়াকে (৪২) ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। সেই সাথে কারখানার সকল উৎপাদন বন্ধ করার আদেশ দেয় ভ্রাম্যমান আদালত।