রংপুরে নারীদের ব্যবহার করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ১১ জন গ্রেফতার 

রংপুরে নারীদের ব্যবহার করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ১১ জন গ্রেফতার 

এহসানুল হক সুমন ♦ রংপুরে নারীদের ব্যবহার করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের মূলহোতা বীনা রানীসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন, জাহাঙ্গীর আলম ওরফে কচি (৩৪), আহসান হাবীব (২৫), শ্রী বিষ্ণু রায় ওরফে আকাশ (১৯), সেকেন্দার রাজা (২৮), শ্যামল ওরফে নুর ইসলাম (৫৫), সোহাগী ওরফে রাজিয়া (৩২), জোনাকি ওরফে তিশা (২১), জান্নাতুল ফেরদৌস ওরফে জান্নাতি (২০), শাহনাজ (৩৫) ও লিজা মনিকে (১৯) গ্রেফতার করে। এ সময় তাদের কাছে থাকা ১৩টি মোবাইল ফোন, সহজ-সরল লোকদের ফাঁসিয়ে নেয়া ৩টি এটিএম কার্ড, নগদ ২২ হাজার টাকা উদ্ধার করে। 

শুক্রবার কোতয়ালী থানায় সংবাদ সম্মেলন করে ওসি আব্দুর রশিদ জানান, বিনা দীর্ঘদিন ধরে প্রেম, যৌনতা ও প্রতারণার ফাঁদে ফেলে ভাড়া বাসায় সহজ-সরল লোকদের জিম্মি করে অর্থ হাতিয়ে নেন। সম্প্রতি নীলফামারীর এক ব্যবসায়ী বীনার ফাঁদে পড়ে আড়াই লক্ষ টাকা প্রতারণার শিকার হলে তিনি থানায় মামলা দায়ের করেন। মেট্রোপলিটন কোতয়ালী পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্যে বীনাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। তার দেয়া তথ্য মতে, পুলিশ নুরপুরসহ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের ১১ জনকে গ্রেফতার করা হয়।  

ওসি আব্দুর রশিদ বলেন, সম্প্রতি বিনার প্রতারণার ফাঁদে পড়ে গঙ্গাচড়া উপজেলা পরিষদের এক কর্মকর্তা ৮৫ হাজার খোয়ান। এ ঘটনায় ১৩ ফেব্রুয়ারী থানায় একটি মামলা দায়ের করেছেন তিনি। বীনা দীর্ঘদিন ধরে সুন্দরী নারীদের ব্যবহার করে সহজ-সরল মানুষদের জিম্মি করে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে ২টি মানবপাচারের মামলাও রয়েছে।