রংপুরে জমি বিক্রির নামে প্রতারনা মামলায় শিক্ষক কারাগারে

রংপুরে জমি বিক্রির নামে প্রতারনা মামলায় শিক্ষক কারাগারে

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে প্রতারণা মামলায় কামরুল হাসান দুলাল নামে এক শিক্ষকের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে রংপুর মেট্রোপলিটন কোথয়ালী আমলী আদালতের বিচারক জাহাঙ্গীর আলম এ আদেশ দেন। 

মামলার বাদীর অভিযোগ সূত্রে জানা যায়, রংপুর নগরীর হাজিরহাট থানার রনচন্ডি ডাক্তার পাড়া গ্রামের (গঙ্গাচড়া মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক) কামরুল হাসান দুলালসহ ৫ আসামীর কাছে তাদের ৭৬ শতক জমি কেনার জন্য রেজিষ্টারী বায়না দলিল করেন রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার সাজ্জাদুল হাসান আল মামুন শামীম। সম্প্রতি ওই জমি রংপুর মেট্রোপলিটন পুলিশের অফিস নির্মাণ করার জন্য অধিগ্রহণ করার সিদ্ধান্ত নেয়। সরকারী নিয়ম অনুযায়ী ওই জমি প্রতি শতক ৯ লাখ টাকা করে মোট এক কোটি ৩৮ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়ার কথা দুলালসহ অন্য ৫ জনের। বায়না দলিলমূলে ক্ষতিপূরণের অর্থ থেকে শামীমেরও ২৮ লাখ টাকা পাওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষক দুলালসহ তার সহযোগিরা শামীমকে না জানিয়ে পুরো এক কোটি ২১ লাখ টাকা উত্তোলন করে নেয় এবং শামীমকে তার প্রাপ্য থেকে বঞ্চিত করে। উপরন্ত শিক্ষক দুলালসহ অন্যান্যরা শামীমকে আটক করে তার কাছে থাকা মুল বায়না দলিল কেড়ে নেয় এবং তাকে মারধর করে। এ ঘটনায় শামীম রংপুর মেট্রোপলিটান কোতয়ালী আমলী আদালতে দন্ড বিধি আইনের ৩৮৬/৩৮৭/৪২০/৪০৬ ধারায় মামলা দায়ের করে। বিজ্ঞ বিচারক শুনানী শেষে মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসিকে বাদীর অভিযোগটি এজাহার হিসেবে রেকর্ড করার আদেশ দেন। সেই সাথে মামলাটি তদন্তের জন্য পিবিআই রংপুরের পুলিশ সুপারকে নির্দ্দেশ দেন। যার মামলার নম্বর জিআর ৬২১/২১ইং।

মামলার প্রধান আসামী কামরুল হাসান দুলাল বৃহস্পতিবার রংপুর মেট্রোপলিটান আমলী আদালত কোতয়ালীর বিচারক জাহাঙ্গীর আলমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক আসামী দুলালের জামিনের আবেদন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কোর্ট সিএসআই আব্দুল বারী আসামীর জামিন না মজ্ঞঝুর করে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।