রংপুরে অসহায়রা পেল ২ টাকায় ঈদ উপহার

ছাওয়াগুল্যা একটা করে ব্যাগ দেওছে, সাথে দুই টাকা নেওছে

রংপুরে অসহায়রা পেল ২ টাকায় ঈদ উপহার

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে দুই টাকায় ঈদ উপহার মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও পবিত্র ঈদ ঊল আজহা উপলক্ষে খেটে খাওয়া অসহায় মানুষদের জন্য দুই টাকায় ঈদ উপহার বিতরণ করেছে রংপুরের এক দল তরুণ-তরুণী।

শনিবার (১৭ জুলাই) বিকেলে ফেসবুকভিত্তিক গ্রুপ ‘আপডেট রংপুর ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘নতুন সূর্য-এর উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে  এই ঈদ উপহার বিতরণ করেন তারা। এসময় মাত্র দুই টাকা দিয়ে  রিকশাচালক ও অসহায়-দুস্থ মানুষ এই ঈদ উপহার গ্রহণ করেন।

আয়োজকরা জানান, ঈদ উপহারের প্রতি প্যাকেটে সুগন্ধি চাল, সেমাই, চিনি, ডাল, তেল, সাবান, এক প্যাকেট মাস্কসহ আরও জিনিসপত্র রয়েছে।

ঈদ উপহার পেয়ে এক অটো চালক বলেন, "লকডাউনে মাত্র দুই টাকা দিয়ে এমন ঈদ উপহারের প্যাকেট পেয়ে আমি খুবই খুশি।'

ফুটপাতে ঘুরে ঘুরে এক ভিক্ষাবৃত্তি করা বলেন,'' ছাওয়াগুল্যা একটা করে ব্যাগ দেওছে, সাথে দুই টাকা নেওছে। কায়ো যাতে মাগনা ঈদের ত্রাণ নিতে শরম না করে, এজনতে এটা ভালো কাজ।''

নতুন সূর্য সংগঠনের মুখপাত্র আফ্রিদা জাহিন বলেন, করোনাকালে কর্মহীন হয়ে পড়েছেন রংপুর নগরীর অনেক মানুষ। এমন দুর্যোগের মধ্যেই পবিত্র ঈদ ঊল আজহা।এমন অবস্থায় অনেকের ঠিক মতো খাবার জুটছে না। তাদের কথা চিন্তা করেই আমাদের এই উদ্যোগ।

ফেসবুক গ্রুপ ‘আপডেট রংপুর এর অ্যাডমিন হাসান আল সাকিব বলেন, দেশ আজ এক ক্রান্তিকাল পার করছে। যাদের সামর্থ্য আছে তাদের দুর্যোগে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো দরকার। এই চিন্তা থেকেই আমরা সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতেই এমন উদ্যোগ নিয়েছি।