রসিক নির্বচেনে আপিলে মনোনয়ন ফিরে পেলেন ২২, পাননি ১২ প্রার্থী

বৃহস্পতিবার রসিক নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন

রসিক নির্বচেনে আপিলে মনোনয়ন ফিরে পেলেন ২২, পাননি ১২ প্রার্থী

স্টাফ রিপোর্টার ♦ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ১২ জন কাউন্সিলর প্রার্থী আপিল করেও তাদের মনোনয়নের বৈধতা পাননি। তবে ২২ কাউন্সিলর প্রার্থী আপিল করে তাদের মনোনয়ন টিকিয়েছেন। বুধবার বিকেলে এতথ্য নিশ্চিত করেছের রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার স্টাফ অফিসার আফতাব হোসেন। 
গেল পহেলা ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে সিটি নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন জমা দেয়া ৩৬ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। তাদের মধ্যে ৩৩ জনের প্রার্থী তাদের মনোনয়নের বৈধতা পেতে আপিল করেন। রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে আপিলের শুনানী শেষে ২২ জনের মনোনয়নপত্র বৈধতা পায়।
অন্যদিকে আপিলের পরও ১২ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। তারা হলেন, সংরক্ষিত ৬ ওয়ার্ডে ঋণ খেলাপীর জামিনদাতা হওয়ায় মোছা. রাজুফা খাতুন, তথ্যের গরমিলের কারণে ফাতেমা খাতুন, সাধারণ-৬ ওয়ার্ডে স্বনামে ঋণ খেলাপীর কারণে মশিয়ার রহমান, সাধারণ-৭ নং ওয়ার্ডে হলফনামা ও আয়কর রির্টানে সম্পদ ও অর্থের গরমিলের কারণে মোশাররফ হোসেন, হয়রত আলী, সাধারণ ১০নং ওয়ার্ডে হলফনামা অসম্পূর্ণ থাকায় শাহ মোঃ কামরুজ্জামান, সাধারণ-১২ নং ওয়ার্ডে হলফনামায় অসম্পূর্ণ তথ্যের কারণে আফজাল হোসেন, সাধারণ-১৫নং ওয়ার্ডে ঋণ খেলাপীর জামিদাতা হওয়ায় মোঃ জাকারিয়া আলম, সাধারণ-১৭নং ওয়ার্ডে ফরমে স্বাক্ষর না করায় আমিনুল ইসলাম, সাধারণ-২৫নং ওয়ার্ডে ঋণ খেলাপীর জামিনদাতা হওয়ায় এম. এ. রউফ সরকার, সাধারণ-৩১নং ওয়ার্ডে সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করায় মো. শাহ এমরানুল আরেফিনের মনোনয়ন আপিলের শুনানীতে পূণরায় বাতিল করা হয়। অপরদিকে সাধারণ-৩০নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মালেক নিয়াজ আরজু’র মনোনয়ন বৈধ হলেও পরবর্তীতে তার মনোনয়নের বিরুদ্ধে জাহাঙ্গীর আলম তোতা নামে এক ব্যক্তি আপিল করেন। সেই আপিলের ভিত্তিতে মালেক নিয়াজ আরজু’র মনোনয়ন বাতিল করা হয়।
উল্লেখ্য, বৃহস্পতিবার রসিক নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ৯ ডিসেম্বর অর্থ্যাৎ শুক্রবার থেকে প্রতীক বরাদ্দের মাধ্যমে নিবাচনী প্রচার-প্রচারণা শুরু হবে। ২৭ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।