আহমদ শফী হত্যা মামলায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি

আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করে সংবাদ সম্মেলন

আহমদ শফী হত্যা মামলায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি

নিউজডোর ডেস্ক ♦ হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আহমদ শফী হত্যা মামলায় অভিযুক্ত-উস্কানীদাতাদের গ্রেফতার এবং দ্রুত বিচারের দাবি জানিয়েছেন তার ছেলে মাওলানা আনাস মাদানী। বুধবার (২জুন) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে লিখিত বক্তব্য পাঠ করে এ দাবি জানান তিনি।

আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, ‘আমরা মনে করি শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে শহীদ করে বিভিন্ন কওমী মাদরাসা এবং হেফাজতে ইসলামকে একটি চিহ্নিত মহল নিয়ন্ত্রণে নিয়ে নিজেদের এজেন্ড বাস্তবায়নে গভীর ষড়যন্ত্র করছে। এসবের নেতৃত্বে মূলত গুটিকয়েক নেতা এবং চিন্হিত কিছু চরমপন্থী রয়েছে।

সেখানে আরও জানানো হয়, হাটহাজারী মাদরাসায় আন্দোলনের নামে শফীর কক্ষ ভাঙচুর এবং তার ওপর মানসিক চাপ, অসৌজন্যমূলক আচরণ, ওষুধ গ্রহণে বাধা প্রদান, তার চিকিৎসায় ব্যাঘাত ঘটানো- এসবই ছিল তাদের পরিকল্পিত ষড়যন্ত্র।

সংবাদ সম্মেলনে পাঁচ দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাহ আহম শফীর ‘অস্বাভাবিক মৃত্যু’ রহস্য উদঘাটন করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে; তার পরিবারের পক্ষ থেকে করা মামলা তদন্তপূর্বক অবিলম্বে প্রকৃত দোষীদের ‍চিহ্নিত করে গ্রেফতার করতে হবে; শফীর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে; যারা মামলা তুলে নেওয়ার হুমকি-ধমকি দিচ্ছে, তাদের চিন্হিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে; আহমদ শফীর রেখে যাওয়া সব দ্বীনি ও সামাজিক অঙ্গনগুলো থেকে বিরোধীদের অপসারণ করতে হবে; অবিলম্বে দেশের সব হাফেজি মাদরাসা ও মক্তব খুলে দিতে হবে।