রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন প্রতিনিধি দল

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন প্রতিনিধি দল
ছবি: সংগৃহীত

নিউজডোর ডেস্ক ♦ বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া এবং দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী সচিব ডোনাল্ড লু কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। বৃধবার (১২ জুলাই) সকাল ৯টায়  ৯টায় বিশেষ বিমানে কক্সবাজারে পৌঁছায় মার্কিন প্রতিনিধি দল।

সকাল সাড়ে ১০টার দিকে প্রতিনিধি দলটি উখিয়া বালুখালী নং রোহিঙ্গা ক্যাম্পে ইউএনএইচসিআর পরিচালিত রোহিঙ্গা নিবন্ধন কেন্দ্র পরিদর্শন করেন। উজরা জয়ার নেতৃত্বে যুক্তরাষ্ট্রের হাই প্রোফাইল প্রতিনিধি দল দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে সরাসরি মতবিনিময় ছাড়াও পুষ্টি কেন্দ্র, সাংস্কৃতিক স্মৃতি কেন্দ্র পরিদর্শন করবেন এবং কক্সবাজারে কর্মরত প্রায় সব আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। 

ছাড়া আন্ডার সেক্রেটারি উজরা জেয়া এবং সহকারী সচিব ডোনাল্ড লু আজ বিকেলে কক্সবাজারে সরকারের শরণার্থী ত্রাণ প্রত্যাবাসন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ঢাকায় ফিরবেন। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস এবং দক্ষিণ এশিয়ায় শরণার্থী বিষয়ক সমন্বয়কারী ম্যাকেঞ্জি রোয়েসসহ ১০ সদস্যের একটি প্রতিনিধি দল কক্সবাজার সফরে তাদের সঙ্গে থাকবেন। খবর: কালের কণ্ঠ