রংপুর সিটি নির্বাচনের প্রার্থীদের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ (ভিডিও)

স্টাফ রিপোর্টার ♦ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোলিং এজেন্টদের মাস্টার ট্রেইনার প্রশিক্ষণ দেয়া হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ প্রশিক্ষণ প্রদান করেন, সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

এ সময় উপস্থিত ছিলেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন আহমেদ, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা রেজাউল ইসলাম, রিটার্নিং কর্মকর্তার স্টাফ রিপোর্টার আফতাব হোসেনসহ নির্বাচন কর্মকর্তারা। এতে পোলিং এজেন্টরা নির্বাচনের দিন কি কাজ করবেন ও কি করতে পারবেন না সেসব বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। সেই সাথে প্রশিক্ষিত পোলিং এজেন্টরা নির্বাচনী দায়িত্ব থাকা প্রার্থীদের অন্যদের কিভাবে প্রশিক্ষণ দেবেন তা বুঝিয়ে দেয়া হয়।

রির্টার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রতিটি ভোটকক্ষে সিসি ক্যামেরা স্থাপন করে তা সার্বক্ষনিক মনিটরিং করা হবে। আইনগতভাবে এজেন্টরা যা করতে পারবেন ও যা করতে পারবে না তা বুঝিয়ে দেয়া হয়েছে। আমরা চাই একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের। সেলক্ষ্যে নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। নির্বাচনে আচারণ বিধি পর্যবেক্ষনে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পর্যবেক্ষন করছেন। আমাদের কাছে কিছু প্রার্থী আচারণ বিধি লংঘের অভিযোগ দিয়েছেন। সেগুলো আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।