মাদক নির্মূল করতে সকলকে একযোগে কাজ করতে হবে: আইজিপি

মাদক নির্মূল করতে সকলকে একযোগে কাজ করতে হবে: আইজিপি

স্টাফ রিপোর্টার ♦ মাদকের নিয়ন্ত্রনের বিষয়ে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, মাদক সারাদেশব্যাপী একটি সমস্যা। মাদক নির্মুল করতে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে। একজন অভিভাবককে সন্ধ্যের পর তার সন্তান কি করছে, কোথায় যাচ্ছে এসব খোঁজ-খবর রাখতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালীন শিক্ষার্থীরা কি করছে, উপস্থিত রয়েছে কিনা এ বিষয়গুলো নজরদারিতে রাখতে হবে। এছাড়াও জনপ্রতিনিধিগণ কাজ করছে।
সোমবার ( ১৮ সেপ্টেম্বর) রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
তিনি বলেন, একসময় দেশে অনেক বোমা হামলা হতো, একযোগে দেশের অনেক জায়গায় বোমা হামলারও ঘটনা ঘটে। মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা ও আমাদের নানা প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন। ফলে সন্ত্রাসীরা যেকোন কিছু করার আগেই আমরা তৈরি থাকি। 
আইজিপি বলেন, আগে আমাদের মাথাপিছু আয় ছিল ৫’শ ডলার, এখন তা হয়েছে ৩ হাজার ডলার। এছাড়াও সৈয়দপুর বিমানবন্দরে আগে হাতে গোনা কয়েকটি ফ্লাইট চালু ছিল। আর বর্তমানে ১৮টি ফ্লাইট চালু রয়েছে। এতেই বোঝা যায় আমাদের জীবনমানের কতটা উন্নতি হয়েছে। 
তিনি বলেন, আইন-শৃঙ্খলা ও শান্তি রক্ষায় রংপুরের মানুষ সবসময় পুলিশকে সহায়তা করেছেন। ফলে রংপুর একটি শান্তিপূর্ণ জেলা। আমি নীলফামারীতে পুলিশ সপুারেরর কাজ করেছি তাই উত্তররর মানুষের প্রতি আমার অন্যরকম টান রয়েছে। তাদের আন্তরিকতায় যে কেউ মুগ্ধ হয়ে যাবে। রংপুরের মানুষ আইনের প্রতি শ্রদ্ধা রখেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের জন্মলগ্ন থেকেই রংপুরবাসী সহায়তা করে আসছেন, ফলে আমরা কাঙ্খিত সেবা দিতে পারছি। 
সুধী সমাবেশে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, ডিআইজি রংপুর রেঞ্জ আব্দুল বাতেন, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, পুলিশ কমিশনার মো. মনিরজ্জামান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুসহ অন্যরা।