ড. ইউনুসের পাশে দাঁড়াতে হিলারির আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ১৬০ নেতার স্বাক্ষরিত খোলা চিঠি

ড. ইউনুসের পাশে দাঁড়াতে হিলারির আহ্বান

নিউজডোর ডেস্ক ♦ নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুসকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি লেখা পোস্ট করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। তিনি তার পোস্টে ড. ইউনুসের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাত ৯টার দিকে এ সংক্রান্ত একটি লেখা পোস্ট করেন। তিনি লিখেন, নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনুসকে তার প্রয়োজনের মুহুর্তে সমর্থন করার জন্য আমার এবং ১৬০ জনেরও বেশি বিশ্বনেতার পাশে দাঁড়ান। তাকে ‘হয়রানি’ বন্ধের দাবিতে আন্দোলনে যোগ দিন।

ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান বিচারিক কার্যক্রম স্থগিত করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৬০ জন বিশ্বনেতা একটি খোলা চিঠি পাঠিয়েছেন। চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে রাজনীতি, কূটনীতি, ব্যবসা, শিল্প শিক্ষার নেতৃস্থানীয় ব্যক্তিত্ব সহ ১০০ জনেরও বেশি নোবেল বিজয়ী রয়েছেন।

চিঠিতে স্বাক্ষরকারী বিশ্ব নেতাদের মধ্যে রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, পূর্ব তিমুরের প্রেসিডেন্ট হোসে রামোস-হোর্টা, সাবেক আইরিশ প্রেসিডেন্ট মেরি রবিনসন, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, সাবেক মেক্সিকান প্রেসিডেন্ট ভিসেন্তে ফক্স, সাবেক প্রেসিডেন্ট . মার্কিন ভাইস প্রেসিডেন্ট আল গোর, রোটারি ইন্টারন্যাশনালের সিইও জন হিওকো, উইকিপিডিয়ার প্রতিষ্ঠাতা জিমি ওয়েলসের মতো আন্তর্জাতিক ব্যক্তিত্ব রয়েছেন।