বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ

তারা বন্যা ক্ষতিগ্রস্থ এলাকায় সবচেয়ে ঝুঁকিপূর্ণ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে

বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার ♦ রংপুর বিভাগের কুড়িগ্রামের নাগেশ্বরীতে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে ।গত রোববার ও সোমবার  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ইমারজেন্সী রেসপন্স টু ফ্লাস ফ্লাট এফেক্টেট ইউনিয়নস অফ নর্দান ডিসট্রিক্ট কুড়িগ্রাম ইন বাংলাদেশ এই প্রকল্পের অধীনে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । 
নাগেশ্বরী উপজেলার কচাকাটা এবং বল্লভেরখাস ইউনিয়নে মৌসুমী বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী মধ্যে ৫৫৬০ প্যাকেট শুকনো খাবার ১,০০,০০০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১৮৪০টি নন-ফুড আইটেম (এনএফআই), ১৮২০ টি মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা উপকরণ বিতরণ করা হয়েছে।শুকনো খাবারের মধ্যে ছিল চিড়া, মুড়ি,গুড় এবং বিস্কুট, নন-ফুড আইটেমের মধ্যে ছিল প্লাস্টিকের বালতি, মশারী, সেন্ডেল, শিশুদের খেলনাসহ নিত্য প্রয়োজনীয় ২৭ রকমের জিনিস, এবং মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা উপকরণে মধ্যে ছিল সাবান, ডিটারজেন্ট পাউডার, স্যাভলন, স্যানিটারি কাপড়, স্যান্ডেল এবং একটি পাটের ব্যাগ সহ ৮ রকমের জিনিস।
বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ বাংলাদেশের কেন্দ্রীয় এবং উত্তর অঞ্চলের প্রধান আশিক বিল্লাহ, কচাকাটা  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদত হোসেন মন্ডলএবং বল্লভের খাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম. আব্দুর রাজ্জাক।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং এমজেএসকেএস-এর কাছে কৃতজ্ঞ কারণ তারা বন্যা ক্ষতিগ্রস্থ এলাকায় সবচেয়ে ঝুঁকিপূর্ণ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। ত্রাণ সামগ্রীর মধ্যে বিশেষ করে বিশেষ শুকনো খাবার এবং পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, এবং মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনার উপকরণগুলি খুবই প্রয়োজনীয়,” চেয়ারম্যান কচাকাটা ইউনিয়ন পরিষদের।এই এলাকায় মেয়ে ও যুব নারীদের মৌলিক প্রয়োজনীয়তা নিশ্চিতের পাশাপাশি শিশু