শিক্ষামন্ত্রীকে দুষলেন কলিমুল্লাহ

শিক্ষামন্ত্রীকে দুষলেন কলিমুল্লাহ

নিউজডোর ডেস্ক ♦ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নামজমুল আহসান কলিমুল্লাহ তার বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো অস্বীকার করে বলেন, শিক্ষামন্ত্রীর জন্যে এই পরিস্থিতি হয়েছে।

তিনি বলেন, এসব অভিযোগ ও ইউজিসির এমন তদন্ত শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্রয় ও আশকারায় হয়েছে আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বেরোবির উপাচর্য নাজমুল আহসান কলিমুল্লাহ শিক্ষামন্ত্রীর বিষয়ে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তিনি আজ ঝেড়ে কেশে বলার জন্যই বসেছেন। এর ফলে তার পরিণতি কি হবে তা বিবেচনা করেই এসেছেন। ইউজিসির দেয়া প্রতিবেদন প্রত্যাখ্যান করে তিনি বলেন, ইউজিসির প্রতিবেদন কেন এরকম হয়েছে, তার জন্যও পরিপূর্ণভাবে দায়দায়িত্ব শিক্ষামন্ত্রীর। তাঁর পরামর্শে তদন্ত কমিটি এমন আচরণ করছে। ইউজিসির মর্যাদা নিয়েও প্রশ্ন তোলেন উপাচার্য। তিনি মনে করেন, এসবের পিছনে কুমিল্লা ও চাঁদপুরের রাজনীতি আছে। কারণ তাদের দুজনের (শিক্ষামন্ত্রী ও উপাচার্যের) বাড়ি একই অঞ্চলে।

বেরোবি উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহর অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৪৫টি অভিযোগ তদন্তের উদ্যেগে নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সম্প্রতি একই বিশ্ববিদ্যালয়ের দুটি ১০ তলা ভবন ও একটি স্বৃতিস্তম্ভের নির্মাণকাজে উপাচার্যের অনিয়মরে সত্যতা পেয়েছে ইউজিসির আরেকটি সরেজমিন তদন্ত কমিটি। এর জন্য উপাচার্যসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ওই কমিটির প্রতিবেদনে সুপারিশ করা হয়েছে।