কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন শরীফ, বিচ্ছিন্ন সংঘর্ষে আহত ৫

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকাগুলি ও টিয়ার শেলে পাঁচজনের বেশি আহত

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন শরীফ, বিচ্ছিন্ন সংঘর্ষে আহত ৫

নিউজডোর ডেস্ক ♦ কুমিল্লা নগরীর একটি পূজামণ্ডপে হনুমানের উরুর ওপর পবিত্র কুরআন শরীফ রাখার ঘটনাকে কেন্দ্র করে পুলিশ বিক্ষুব্ধ জনতার মাঝে সংঘের্ষর সৃষ্টি হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকাগুলি ও টিয়ার শেল ছুড়লে, পাঁচজনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর: ইনকিলাবের

বুধবার বেলা ১২টার দিকে নগরীর নানুয়া দীঘিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার রাতে নানুয়ার দিঘীরপাড়ে একটি দুর্গাপূজার মণ্ডপে হনুমান মূর্তির কোলে পবিত্র কুরআন শরীফ রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এনিয়ে বুধবার নানুয়ার বিক্ষুব্ধ মানুষ বুধবার সকাল থেকে মিছিল করেন।

 

 

সূত্র জানায়, ওই এলাকায় কয়েক হাজার মানুষ জড়ো হয়ে দুটি মণ্ডপে ভাঙচুর চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলশ ফাঁকাগুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে পাঁচ-সাতজন আহত হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিটি মেয়র মনিরুল হক সাক্কু বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও অন্যান্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, পবিত্র কোরআনের মর্যাদা আমরা বুঝি। যারা এধরণের ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। সনাতন ধর্মালম্বী নেতারা আমাদের বলেছেন, পূজা বন্ধ রাখতে। আমরা তাদের পূজা চালিয়ে যেতে বলেছি। বাংলাদেশ সম্প্রীতির দেশ। ইসলামেও কারও ধর্ম পালনে বাধা দেওয়ার বিধান নেই।