এপিবিএনের অভিযানে রোহিঙ্গা ক্যাম্পে ৬ হত্যা মামলার আসামী গ্রেফতার

এপিবিএনের অভিযানে রোহিঙ্গা ক্যাম্পে ৬ হত্যা মামলার আসামী গ্রেফতার

এহসানুল হক সুমন ♦ অবশেষে রোহিঙ্গা ক্যাম্পে ৬ হত্যা মামলার প্রধান আসামী মোহাম্মদ জানে আলমকে (২৫) গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ। জানে আলম ৯ নম্বর ক্যাম্পের ব্লক সি ১৭ এর মোহাম্মদ সলিমের ছেলে। এ সময় তার কাছে থাকা একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।   

বুধবার কক্সবাজার উখিয়া ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ কামরান হোসেন জানান, এফডিএমএন (রোহিঙ্গা) ক্যাম্প-১৮ তে গত ২২ অক্টোবর ২০২১ এ গভীর রাতে একটি সংঘবদ্ধ এফডিএমএন দুষ্কৃতিকারী দলের নৃশংস হামলায় ৬ জন নিরপরাধ এফডিএমএন সদস্য নিহত হন। তদন্তের দায়িত্বপ্রাপ্ত পিবিআইসহ এপিবিএন পুলিশ মামলাটির রহস্য উদঘাটন ও অপরাধীদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় আনার লক্ষ্যে সর্বোচ্চ তৎপরতা অব্যাহত রাখে।

গত ৬ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব মোঃ ফারুক আহমেদের নেতৃত্বে একটি চৌকস পুলিশ দল এফডিএমএন ক্যাম্প-০৯ এর সি/১১ ব্লকে অভিযান চালিয়ে এফডিএমএন দুষ্কৃতিকারী মোহাম্মদ জানে আলমকে গ্রেফতার করে। এসময় কিছু এফডিএমএন দুষ্কৃতিকারী পালিয়ে যায়।

জিজ্ঞাসাবাদে এপিবিএনকে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে জানে আলম জানায়, মাদ্রাসার মসজিদে অবস্থান করা ক্যাম্প-১৮ এর ব্লক-এ/৩৮ এর হাবিবুল্লাহর ছেলে এফডিএমএন সদস্য ইব্রাহিমকে (২০) ধারালো ছুরি দিয়ে পেছন থেকে আঘাত করে হত্যা করে।  

উল্লেখ্য যে, আলোচিত ৬ হত্যার পর থেকেই ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন এবং খুনীদের গ্রেফতারে তৎপর হয়ে এ পর্যন্ত হত্যাকাণ্ডে সাথে জড়িত মোট ১৮ জনকে গ্রেফতার করে। সর্বশেষ জানে আলম কে গ্রেফতারপূর্বক আদালতে প্রেরণ করা হলে সে বিজ্ঞ আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত থাকবে।