১০ হাজার টাকার গুজবে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড়

১০ হাজার টাকার গুজবে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড়
ছবি: সংগৃহীত (আইনিউজবিডি)
১০ হাজার টাকার গুজবে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড়

নিউজডোর ডেস্ক ♦ করোনার কারণে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা সরকারি অনুদান দেওয়া হবে বলে এমনটাই গুজব ছড়িয়ে পড়েছে সকল শিক্ষার্থীদের মাঝে। আর এই গুজবের বিশ্বাস করে শিক্ষা প্রতিষ্ঠান ও ফটোকপি, অনলাইন সার্ভিসের দোকানগুলোতে শিক্ষার্থী ও অভিবাবকদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।

এ বিষয়ে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানশিক্ষকরা জানান, গত বছরেও এমন শিক্ষামন্ত্রণালয় থেকে এ বিশেষ অনুদানের জন্য আবেদন চাওয়া হয়েছিল। দুরারোগ্য ব্যাধি ও দৈব দুর্ঘটনার শিকার শিক্ষক কর্মচারি ও শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। গত বছরের ন্যায় এ বছরেও এই বিশেষ অনুদান দেয়া হচ্ছে। আগামী ৭ মার্চ আবেদনের শেষ সময়। তবে এটি করোনা প্রণোদনা বা স্টুডেন্ট ভাতা নয়।

শিক্ষার্থীরা জানায়, করোনাকালীন স্টুডেন্ট ভাতা হিসেবে ১০ হাজার টাকা প্রদান করা হবে এমন কথা শুনে তারা প্রতিষ্ঠানপ্রধানের নিকট হতে প্রত্যয়ন নিয়ে অনলাইনে আবেদনের জন্য ভীড় করেছেন। কিন্তু নির্ধারিত ওয়েবসাইটে ঢোকা যাচ্ছে না। কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বিনামূল্যে প্রত্যয়ন দিলেও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ৫০-২০০ টাকার বিনিময়ে প্রত্যয়নপত্র দিচ্ছেন বলে অভিযোগ শিক্ষার্থীদের।  

প্রতিষ্ঠানপ্রধানদের প্রত্যয়ন নিতে রংপুরসহ বিভিন্ন শহরের শিক্ষাপ্রতিষ্ঠানে উপচে পড়েছে অভিভাবকরা। এতে করে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে রংপুর শহরে। পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হয়েছে পুলিশকে।