শিশুর পিতৃত্বের দাবি নিয়ে হাসপাতালে হাজির তিন যুবক।

শিশুর পিতৃত্বের দাবি নিয়ে হাসপাতালে হাজির তিন যুবক।
প্রতিকী ছবি

সদ্য পৃথিবীতে আসা একটি কন্যা শিশুর পিতৃত্বের দাবি নিয়ে হাসপাতালের হাজির হয়েছেন তিন যুবক। সেখানে উপস্থিত তিন জনই নিজেদের ওই শিশুটির বাবা বলে দাবি করার ঘটনা ঘটেছে ভারতের কলকাতার একটি হাসপাতালে।

ভারতীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার (২৭ ফেব্রুয়ারি) সপ্না মৈত্র নামে এক গর্ভবতী নারীকে বেসরকারি হাসপাতালে ভর্তি করান দীপঙ্কর পাল নামে এক যুবক। সেসময় তিনি স্বপ্নার স্বামী হিসেবে নিজের পরিচিতি দেন।

পরের দিন রোববার (২৮ ফেব্রুয়ারি) স্বপ্না নামে ওই নারী একটি কন্যা সন্তান জন্ম দেন। এরপর সদ্য জন্ম নেয়া শিমুটির ছবি হোয়াটসঅ্যাপে আপলোড করে একটি স্ট্যাটাস দেন। স্বপ্নার ওই স্ট্যাটাস দেখে হর্ষ ক্ষেত্রী নামে নিউটাউনের এক বাসিন্দা হাসপাতালে হাজির হন। তিনি দাবি করেনম মেয়ে ও স্ত্রী তার।

এমতাবস্থায় বিপাকে পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। বাধ্য হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ নেতাজিনগর থানায় খবর দেন। রোববার দুজনই সন্তান ও স্ত্রীর দাবি করায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে হাসপাতালে প্রবেশ করতে অনুমতি দেননি এবং স্বপ্নার কেবিনের সামনে নিরাপত্তাকর্মী বসিয়ে দেয়া হয়।

নিউটাউনের বাসিন্দা হর্ষ তাদের ম্যারেজ সার্টিফিকেটসহ কয়েকটি প্রমাণ দেখান। প্রমাণ পেয়ে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ যেইনা স্বস্তির শ্বাস ফেলে তখনই ঘটনাটি মোড় নেয় অন্যদিকে। এবার হাসপাতালে হাজির হন প্রদীপ রায় নামের আরও এক ব্যক্তী। তিনিও স্বপ্না এবং সন্তানকে নিজের বলে দাবি করে বসেন।  

জটিলতা বাড়ায় আর কোনো ঝুঁকি নেননি হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকেম ওই শিশুর মা স্বপ্না এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি। অন্যদিকে মেয়ে আসলে কার তার উত্তর খুজতে ব্যস্ত রয়েছে পুলিশ।